ঢাকা১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আন্দোলনে আমাদের সমর্থন আছে, ইন্ধনের অভিযোগ ভিত্তিহীন: ফখরুল

জনবার্তা প্রতিবেদন
জুলাই ৮, ২০২৪ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

পেনশন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এবং সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বিএনপির সমর্থন আছে, তবে কোনো ইন্ধন নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারি দলের অভিযোগ নাকচ করে দিয়ে তিনি বলেছেন, এসব অভিযোগ ভিত্তিহীন।

আজ সোমবার (০৮ জুলাই) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে ফখরুল এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানাতে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

ফখরুল বলেন, এসব আন্দোলনে বিএনপির কোনো ইন্ধন নেই, তবে সমর্থন রয়েছে। সরকার দুর্নীতিসহ মানুষের চিন্তাধারা ভিন্ন দিকে নিতে এসবের সমাধান না করে জিইয়ে রাখছে।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের সকলেই দুর্নীতিবাজ। সরকার ব্যর্থ হওয়ায় বিভিন্ন জায়গা থেকে ঋণ নিচ্ছে। এতে জনগণের ঋণের বোঝা দিন দিন বাড়ছে।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা উদ্বেগজনক জানিয়ে মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে। ক্ষমতায় এসে আওয়ামী লীগ নেতারা নিজেদের মামলা প্রত্যাহার করে নেয়। তবে খালেদা জিয়ার মামলা ঝুলিয়ে রাখা হয়। পরে সেই মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে।

ফখরুল বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার, কারণ তিনি নানা রোগে আক্রান্ত। তাই সার্বক্ষণিক ডাক্তারের তত্ত্বাবধানে থাকতে হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে অতীতের মতো শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান বিএনপি মহাসচিব।