ঢাকা২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আ’লীগের সমাবেশে যোগ দিতে ট্রেন ভাড়া করছেন এমপি!

জনবার্তা প্রতিনিধি
জানুয়ারি ২৩, ২০২৩ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

আগামী ২৯ জানুয়ারি আওয়ামী লীগের সমাবেশে যোগ দিতে রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা। এ সমাবেশে অংশ নিতে নেতাকর্মীদের জন্য বিশেষ ট্রেন ভাড়া করছেন সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।এরই মধ্যে তিনি রেল মন্ত্রণালয় বরাবর আবেদনও করেছেন। ট্রেন ভাড়ার প্রক্রিয়ায়ও প্রায় শেষের দিকে বলে সমকালকে জানিয়েছেন এমপি মিল্লাত। আজ সোমবার এসব তথ্য জানান তিনি।

তিনি জানান, যে কেউই বিশেষ অনুষ্ঠানের জন্য ট্রেন ভাড়া নিতে পারেন। এটি ব্রিটিশ আমল থেকেই বাংলাদেশ রেলের আইনেই রয়েছে। আর সেজন্য তিনি ১০ থেকে ১২ দিন আগে আবেদন করেছেন। খুব শিগগিরই রেল বিভাগ থেকে অনুমতি পাবেন বলে বিশ্বাস তার। ট্রেনটি বাজার স্টেশন-জামতৈল হয়ে রাজশাহীর সমাবেশ শেষে নিজ গন্তব্যে ফিরবে। 

সিরাজগঞ্জ থেকে রাজশাহীগামী ওই বিশেষ ট্রেনে বগি থাকবে ১৫টি। প্রতি বগিতে আসন সংখ্যা ১০৫টি। সিরাজগঞ্জ থেকে রাজশাহীর ভাড়া মাত্র দেড়শ টাকা। সে হিসেবে যাওয়া-আসায় ভাড়া পরিশোধ করতে হবে ৪ লাখ ৭২ হাজার ৫০০ টাকা।

সমাবেশের দিন সিরাজগঞ্জ জেলা শহরের বাজার স্টেশন থেকে ট্রেনটি সকাল ৯টায় ছেড়ে রাজশাহী পৌঁছবে দুপুর ১২টার মধ্যেই। সমাবেশ শেষে ওই ট্রেনেই রাজশাহী থেকে সিরাজগঞ্জ ফিরবেন এমপি মিল্লাত।

এ বিষয়ে সিরাজগঞ্জ বাজার স্টেশনের বুকিং সহকারী-কাম স্টেশন মাস্টার মাসুদ রানা জানিয়েছেন, ট্রেন ভাড়া করতে এমপি মিল্লাত আবেদন করেছেন। এক্ষেত্রে ট্রেনে ওঠার আগেই টিকিটের ভাড়া পরিশোধ করতে হবে।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসিম কুমার তালুকদার সমকালকে বলেন, দুই-একদিনের মধ্যেই ট্রেন ভাড়ার অনুমতি মিলবে।