ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে মৃত ১৫

জনবার্তা প্রতিবেদন
জুলাই ২৪, ২০২৩ ১২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ইন্দোনেশিয়ায় একটি যাত্রীবাহী ফেরি ডুবে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ১৯ জন। দেশটির সুলাওয়েসি দ্বীপের উপকূলে এই দুর্ঘটনা ঘটে।

দেশটির উদ্ধারকারী সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার প্রথম প্রহরে ডুবে যাওয়া এই ফেরিটিতে ৪০ জন যাত্রী ছিল। তাদের মধ্যে পাঁচজন বেঁচে গেছেন। খবর রয়টার্সের

কীভাবে ফেরিটি ডুবে গেছে তা সকাল পর্যন্ত পরিষ্কার হয়নি। তল্লাশি ও উদ্ধার সংস্থার স্থানীয় শাখার কর্মকর্তা মুহাম্মদ আরাফাহ বলেন, ‘মৃতদের সবাইকে শনাক্ত করে তাদের দেহ পরিবারগুলোর হাতে তুলে দেওয়া হয়েছে। বেঁচে যাওয়া যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

মুনা দ্বীপ সংলগ্ন একটি উপসাগরে যাত্রী পারাপার করতো ফেরিটি। এলাকাটি দক্ষিণপূর্ব সুলাওয়েসি প্রদেশের রাজধানী কেন্ডারি থেকে প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণে।

১৭ হাজারেরও বেশি দ্বীপ নিয়ে গঠিত ইন্দোনেশিয়ায় পরিবহনের একটি সাধারণ মাধ্যম ফেরি। নিরাপত্তা মান বজায় না থাকা, অতিরিক্ত যাত্রী বোঝাই ও জীবন রক্ষাকারী উপকরণের অপর্যাপ্ততার কারণে প্রায়ই ফেরি দুর্ঘটনা ঘটে।

২০১৮ সালে সুমাত্রা দ্বীপের টোবা হ্রদে একটি ওভারলোড ফেরি দুর্ঘটনায় ১৯২ জনের মতো মানুষ ডুবে যায়। গত বছরের মে মাসে ৮০০ জনেরও বেশি লোক নিয়ে একটি ফেরি পূর্ব নুসা টেঙ্গারা প্রদেশের জলে তলিয়ে যায়।