ঢাকা৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

‘এনআইডি নম্বর ইনপুটের কারণে টিকিট দিতে দেরি হচ্ছে’

জনবার্তা প্রতিবেদন
এপ্রিল ২৪, ২০২২ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

প্রথমবারের মতো এনআইডি বা জাতীয় পরিচয় পত্র নম্বর ইনপুট করে কাউন্টার থেকে টিকিট দেওয়া হচ্ছে, তাই বিভিন্ন গন্তব্যের যাত্রীদের টিকিট পেতে একটু বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন কমলাপুর রেলস্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, ঈদযাত্রার ২৮ তারিখের টিকেট রোববার সকাল ৮টায় অনলাইন এবং কাউন্টার থেকে বিক্রি শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। কাউন্টার থেকে যাত্রীরা যেন নির্বিঘ্নে টিকিট কিনতে পারেন তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমাদের সহায়তা করছেন।

রোববার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে কমলাপুর রেলস্টেশন ব্যবস্থাপকের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

সব যাত্রীই যাতে টিকিট পায় সেই চেষ্টাই করা হচ্ছে জানিয়ে মাসুদ সারওয়ার বলেন, রংপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনে এসি কোচ আছে মাত্র একটি করে। যার আসন সংখ্যা ৫৫টি। এরমধ্যে যদি ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হয়, তাহলে আমাদের হাতে থাকে মাত্র ২৫-২৮টি টিকিট। যদি ৩টি সারি থেকে প্রথমজন ৪টি করে টিকিট কেটে নেন, তাহলে ওই সারির তৃতীয় ব্যক্তি তো টিকিট পাবেন না।

অনলাইনে টিকিট পেতে ভোগান্তির বিষয়ে তিনি বলেন, সবাই একসঙ্গে ওয়েবসাইটে ক্লিক করলে সমস্যা হবেই। গতকালও বলেছি। সবাই প্রত্যাশা করে সকালে আমার টিকিটটা হয়ে যাক। ধরেন, সিস্টেমে রাখা আছে একটা টিকিটের বিপরীতে ১০০ জন হিট করতে পারবে। কিন্তু দেখা গেল সেখানে ১ হাজার মানুষ হিট করেছে। তাহলে তো সমস্যা হবেই।