ঢাকা২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

এসএসসি ও দাখিল পরীক্ষা : কর্তব্যে অবহেলা, তিন কেন্দ্র সচিবকে শোকজ

জনবার্তা প্রতিবেদন
আগস্ট ১৩, ২০২৩ ২:২৪ অপরাহ্ণ
Link Copied!

চলতি ২০২৩ সালের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার উত্তরপত্র টপপার্টসহ প্রেরণ এবং মিডেল পার্ট ছাড়া প্রেরণ করায় তিন কেন্দ্র সচিবকে শোকজ করেছে কারিগরি শিক্ষা বোর্ড। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাদের এ শোকজের জবাব দিতেও নির্দেশ দেওয়া হয়েছে।
রোববার (১৩ আগস্ট) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে কারিগরি শিক্ষা বোর্ড। এতে সই করেছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেপায়েত উল্লাহ।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ে আপনার/আপনাদের দৃষ্টি আকর্ষণ পূর্বক জানানো যাচ্ছে যে, অত্র বোর্ডের ২০২৩ সালের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার উত্তরপত্র টপপার্টসহ প্রেরণ/মিডেল পার্ট ছাড়া প্রেরণ করা হয়। এতে আপনার/আপনাদের গাফিলতি বা অমনোযোগী হওয়ার কারণে শিক্ষার্থীদের ফলে চরম ক্ষতি হয়। একজন কেন্দ্র সচিবের ক্ষেত্রে এটি সুস্পষ্ট কর্তব্যে অবহেলার শামিল, যা কখনই কাম্য হতে পারে না।
যেসব কেন্দ্র সচিবকে শোকজ করা হয়েছে
• সিংড়া দমদমা পাইলট স্কুল ও কলেজ (২৪০০১), সিংড়া, নাটোর। এ কেন্দ্র থেকে মিডেল পার্ট ছাড়া খাতা পাঠানো হয়।
• রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় (৩৩০২৮) পো. রাজগঞ্জ, মনিরামপুর, যশোর। এ কেন্দ্র থেকে মিডেল পার্টের ওপরে সিল প্যাডের কালি লাগানো হয়।
• জাকির হোসেন টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ (১৭১৮০), ইছাকুড়ি, রৌমারী, কুড়িগ্রাম। এ কেন্দ্র থেকে টপ পার্টসহ খাতা পাঠানো করা হয়।
এতে আরও বলা হয়, কেন্দ্রে এমন অনিয়ম ও দুর্নীতির কারণে কেন আপনার/আপনাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না এবং কেন আপনার/আপনাদের পরীক্ষা কেন্দ্র বাতিল করা হবে না, তার জবাব পত্র পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।