ঢাকা১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ওয়েলসের বিপক্ষে নাটকীয় জয়ে টিকে থাকল ইরান

স্পোর্টস ডেস্ক
নভেম্বর ২৫, ২০২২ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

ম্যাচের শুরু থেকে চলছিল নীরস ফুটবল। কে জানত ওয়েলস-ইরানের মধ্যকার এই নীরস ম্যাচটি জমে উঠবে নাটকীয়তায়? ওয়েলস গোলরক্ষকের লাল কার্ড এবং শেষ দুই মিনিটে ইরানের ২-০ গোলের জয় ম্যাচে ফিরিয়েছে উত্তেজনা। শেষের নাটকীয়তায় শেষ পর্যন্ত জয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ইরান।

১৫ মিনিটে সরদার আজমৌনের কাছ থেকে বল নিয়ে ইরানের স্ট্রাইকার আলি ঘোলিজাদে গোল করে দলকে লিড এনে দেন। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি। এর পরে কিছু দুর্বল আক্রমণ-প্রতিআক্রমণের মধ্য দিয়ে খেলা চলে। প্রথমার্ধে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

বিরতি শেষে কিছুটা ধীর গতিতে এগিয়েছে দু’দল। ৮৩ মিনিটে ওয়েলস একটি গোলের সুযোগ মিস করে। কিছুক্ষণ পরেই পাল্টা আক্রমণে ইরানের ফরোয়ার্ড মেহেদী তারেমি বল নিয়ে চলে যায় ওয়েলস প্রান্তে। সামনে বাধা বলতে ছিলেন শুধু ওয়েলস গোলরক্ষক ওয়েন হেনসি। গোল ছেড়ে হেনসি উঠে আসেন প্রায় মধ্যমাঠে। বল রেখে মেহেদী তারেমিকে ফেলে দেন মাটিতে। তাতে হেনসি প্রথমে হলুদ কার্ড পান এবং টিভি রিপ্লে শেষে লাল কার্ড দেখান রেফারি।

এ সময় থেকেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ঝিমিয়ে পড়া ইরান। ৯৮ মিনিটে পেয়ে যায় প্রথম গোলের দেখা। বদলি হিসেবে নামা রুজবেহ চেশমি গোলটি করেন। দুই মিনিট পরে পাল্টা আক্রমণ করে লিড বাড়ায় ইরান। এবার গোল করেন ডিফেন্ডার রামিন রেজাইয়ান। গোলটিতে সহায়তা করেন মেহেদী তারেমি। ২ গোল খেয়ে ভেঙে পড়ে ওয়েলস দলের মনোবল। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।