ঢাকা১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় লুঙ্গির ভাজে আড়াই কোটি টাকার স্বর্ণেরবার, চোরাকারবারি আটক

জনবার্তা প্রতিবেদন
জুলাই ১০, ২০২৪ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা জেলার দর্শনা ঠাকুরপুর সীমান্ত থেকে প্রায় আড়াই কোটি টাকা মূল্যের ৮টি স্বর্ণের বারসহ আকরাম হোসেন (৩০) নামের এক চোরাকারবারিকে আটক করেছে চুয়াডাঙ্গা-৬ বিজিবি।

বুধবার (১০ জুলাই) বিকাল সাড়ে ৩ টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, দুপুর ১ টার দিকে দর্শনা ঠাকুরপুর বাগানপাড়া এলাকা থেকে স্বর্ণেরবার উদ্ধার ও তাকে আটক করা হয়।

আটক হওয়া আকরাম হোসেন দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ঠাকুরপুর গ্রামের বাগানপাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় ঠাকুরপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হবে। খবর পেয়ে ঠাকুরপুর বিওপি কমান্ডার সুবেদার সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৯০ থেকে আনুমানিক দেড় কিলোমিটার বাংলাদেশের ভেতরে ঠাকুরপুর বাগানপাড়ার বটগাছের নিচে অবস্থান করেন।

দুপুর সাড়ে ১২ দিকে একটি মোটরসাইকেল ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে মোটরসাইকেল চালক পালানোর চেষ্টা করে। এসময় টহলদল তাকে আটক করে। বিজিবি সশস্ত্র টহল দল আটককৃত মোটরসাইকেল চালককে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার শরীরে পরিহিত লুঙ্গির ভাজে কোমরের সাথে কালো স্কচটেপ দ্বারা মোড়ানো অবস্থায় ৪টি প্যাকেটে ২ কেজি ৩৩৫ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত মোটরসাইকেল ও এসব স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা।

তিনি আরও জানান, আটক ব্যক্তিকে আসামি করে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।