ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

টাংগুয়ার হাওরে গ্রেপ্তার বুয়েট শিক্ষার্থীরা শিবিরকর্মী : পুলিশ

জনবার্তা প্রতিবেদন
আগস্ট ১, ২০২৩ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জের টাংগুয়ার হাওরে ঘুরতে গিয়ে গ্রেপ্তার হওয়া বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩৪ জন শিবিরকর্মী বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৩০ জুলাই) বিকেলে তাহিরপুর থানার ১নং শ্রীপুর উত্তর ইউনিয়নের দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পাড় অভিযান পরিচালনা করে স্থানীয় শহীদুলের নৌকা থেকে ৩৪ জনকে আটক করে পুলিশ।

তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জানা যায়, নিরাপত্তা বিঘ্নিত করা, জানমালের ক্ষতি সাধন, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডসহ সাম্প্রতিক সময়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে তোলার লক্ষ্যে বুয়েট শাখার বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বায়তুলমাল বিষয়ক সম্পাদক আফিফ আনোয়ারের নেতৃত্বে তারা হাওরে একত্রিত হয়েছিল।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সাঈদের পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঘটনাস্থল থেকে আটককৃত ব্যক্তিদের তল্লাশি করে তাদের কাছ থেকে ৩৩টি বিভিন্ন মডেলের মোবাইলফোন, ছাত্র শিবিরের বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত স্কিনশর্টের কপি, ইসলামী ছাত্রশিবিরের কল্যাণ তহবিল সংক্রান্ত প্রচারপত্র, সদস্য, সাথীদের পাঠযোগ্য কোরান ও হাদিসের সিলেবাস, কর্মী ঘোষণা অনুষ্ঠান সংক্রান্ত স্কিনশর্টের কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

তাহিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন বলেন, তাহিরপুর থানা এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করে সরকারকে বিব্রত অবস্থায় ফেলার উদ্দেশ্যে সবার নজরের আড়ালে গিয়ে ভাড়া নৌকায় করে হাওরে গোপন মিটিং করছিল। এমন গোপন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা শিবিরকর্মী বলে জানা গেছে। তাদের বিস্তারিত পরিকল্পনা জানতে দ্রুত রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ড শেষে তাদের মূল পরিকল্পনা সম্বন্ধে সবকিছু জানা যাবে।

এই ঘটনায় তাহিরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল কবির বাদী হয়ে আটককৃত ৩৪ জনের মধ্যে বুয়েটে অধ্যয়নরত ২৪ জন, সাবেক বুয়েট শিক্ষার্থী ৭ জন এবং অন্যান্য ৩ জন ব্যক্তির বিরুদ্ধে তাহিরপুর থানায় রুজু করা হয়। বর্তমানে সব আসামিকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।