ঢাকা১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে সরকার ক্ষমতায় টিকে আছে : রিজভী

জনবার্তা প্রতিবেদন
জুলাই ৭, ২০২৪ ৩:০০ অপরাহ্ণ
Link Copied!

দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে সরকার ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ জুলাই) রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য ফ্রন্টের ঢাকা মহানগরের সম্মেলনে তিনি এ কথা বলেন।

ভারত এখন আওয়ামী লীগের এনার্জি ড্রিংক মন্তব্য করে রিজভী বলেন, ভারত আওয়ামী সরকারের অপরাধ ও গণতন্ত্র ধ্বংসের রাজনীতি সমর্থন করে বলেই তারা এখন আওয়ামী লীগের এনার্জি ড্রিংক। কারণ ভারত তাদের সাথে থাকলে তারা সবকিছু করতে পারে।

তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, আর চীন উন্নয়নের। কারণ তাদের ভারতের সার্টিফিকেট থাকলে তারা সবকিছু করতে পারে। গোটা জাতিকে জিম্মি করে তারা ক্ষমতা ধরে রাখতে পারে।

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনার প্রশ্রয় দেওয়ার কারণে বেনজীর-আজিজ কাণ্ডের মতো আরও অনেক কাণ্ড ঘটেছে। দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার মধ্য দিয়ে শেখ হাসিনা ক্ষমতায় টিকে আছেন। শুধু তার আমলই নয়, ৭২ এর পর থেকেই একের পর এক তারা ভুল করেছে। কারণ কোথায় যেন তার রক্তে জেনেটিক্যালি একটা ফ্যাসিবাদের বীজ লুকিয়ে আছে… আমরাই সব… আমরা যা বলব সেটিই হবে। মানুষের যে অভিপ্রায় তারা কখনোই তার মূল্য দিতে জানে না।

তিনি বলেন, ডেপুটি স্পিকারের ছেলে ২০০ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়েছে। তার বাবা ওকালতি করে দিন কাটাতেন। এত টাকা হলো কী করে? বেনজীর-আজিজ কাণ্ড এটা সামান্য ঘটনা, আরও বড় বড় কাণ্ড আছে। সরকারপ্রধান তাদের মহাদুর্নীতির সুযোগ করে দিয়েছেন।

সুভাস চন্দ্র বসুর সভাপতিত্বে এ সময় আর বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিজন কান্তি সরকার ও অপর্ণা রায় প্রমুখ।