ঢাকা১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

দেশের কথা না ভেবে সরকার বিদেশে অর্থ পাচার করছে: ড. কামাল

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ২, ২০২২ ১২:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের কথা না ভেবে সরকার বিদেশে অর্থ পাচার করছে। দেশের জনগণের প্রতি তাদের আস্থা নেই।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজধানীর মতিঝিলে গণফোরামের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় ড. কামাল বলেন, দেশের বাইরে চলে যাওয়ার পূর্বপ্রস্তুতি হিসেবেই সরকার বিদেশে অর্থ পাচার করছে। তাই টাকা পাচারের ব্যাপারে সবাইকে সজাগ করতে হবে।

ব্যাংক থেকে কোথায় টাকা যাচ্ছে, কীভাবে যাচ্ছে এসব বিষয়ে তিনি বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্য গুরুত্ব না দিলে জাতীয় অর্থনীতিকে বাঁচানো যাবে না। সবাইকে সংগঠিত করে জাতীয় অর্থনীতিকে রক্ষায় পাহারা দিতে হবে।

দেশ ভয়াবহ সংকটের দিক যাচ্ছে মন্তব্য করে ড. কামাল বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো দলীয়করণের সুযোগ নিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে সরকার কার্যকর কোনো ব্যবস্থা নিতে পারেনি। এর ফলে অর্থ পাচার, লুটপাট মহামারি আকার ধারণ করছে। দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে সব রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ হয়ে সমৃদ্ধ ও অগ্রসরমাণ বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐকমত্য গড়ে তুলতে হবে বলেও জানান তিনি।

এ সময় গণফোরামের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান, এস এম আলতাফ হোসেন, মোশতাক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।