ঢাকা২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নতুন বাংলাদেশে নতুন রাজনৈতিক দল অপরিহার্য : ইফতেখারুজ্জামান

জনবার্তা প্রতিবেদন
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে যে নতুন বাংলাদেশ ও নতুন প্রত্যাশার সৃষ্টি হয়েছে, সেই চেতনার ধারক হিসেবে এখন নতুন রাজনৈতিক দলের অপরিহার্যতা রয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) ধানমন্ডিতে টিআইবির কার্যালয়ে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস-২০২৪ উপলক্ষ্যে “নতুন বাংলাদেশে গণতন্ত্র ও সুশাসন: তরুণদের প্রত্যাশা” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ড. ইফতেখারুজ্জামান বলেন, এই নতুন রাজনৈতিক দল কখন হবে, কীভাবে হবে, কারা নেতৃত্ব দেবে সেটি এখন বিষয়। তবে, সেখানে আমাদের সব মানুষকে সম্পৃক্ত হতে হবে। যার যার অবস্থান থেকে সবাইকে যুক্ত হতে হবে। এ বিষয়ে নিজেদের দায়িত্ব নিতে হবে। শুধু বললে হবে না, এই পরিস্থিতি হচ্ছে কেন, এসব ঘটনা ঘটছে কেন, তাই নিজ নিজ জায়গা থেকে সবাইকে যুক্ত হতে হবে।

তিনি বলেন, নতুন বাংলাদেশের যে চেতনা, প্রত্যাশা পূরণে নতুন রাজনৈতিক দল খুবই গুরুত্বপূর্ণ। নতুন বাংলাদেশের প্রত্যাশা পূরণ টেকসই করতে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে, অন্যথায় তা সম্ভব না।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, আরিফ সোহেল, জাতীয় নাগরিক কমিটির মুখপাত্র সামান্তা শারমিন, সদস্য আরিফুল ইসলাম আদীব, উপস্থাপক ও গণমাধ্যমকর্মী ফারাবি হাফিজ, তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইন প্রমুখ।