ঢাকা২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

‘নভেম্বর-ডিসেম্বরে লোডশেডিং সমস্যা সমাধান হবে’

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৩, ২০২২ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

দেশে বর্তমানে বিদ্যুতের যে লোডশেডিং হচ্ছে তা আগামী নভেম্বর-ডিসেম্বর নাগাদ সমাধান হয়ে যাবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। এখন বিশ্ব পরিস্থিতির কারণে লোডশেডিং হচ্ছে। তবে নভেম্বর-ডিসেম্বর নাগাদ লোডশেডিং সমস্যা সমাধান হবে।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে রাজশাহীর মোহনপুরে শোক সভায় তিনি এই কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দুপুরের দিকে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই শোকসভার আয়োজন ছিল।

লোডশেডিং নিয়ে বিএনপির রাজনীতির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এখন ধানের শীষ বাদ দিয়ে হ্যারিকেন ধরেছে। প্রথমে মুসলিম লীগের মার্কা ছিল বাইসাইকেল। মার্কা পরিবর্তন করে হ্যারিকেন করা হয়েছিল। তখন হ্যারিকেন দিয়েও মুসলিম লীগকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এখন বিএনপিও ধানের শীষ বাদ দিয়ে হ্যারিকেন ধরেছে। হয়তো হ্যারিকেন দিয়েও আর কদিন পরে বিএনপিকেও খুঁজে পাওয়া যাবে না। মুসলিম লীগের মতো তারাও হাওয়ায় মিলিয়ে যাবে।

পাচার ঠেকাতে দেশে তেলের দাম বাড়ানো হয়েছে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, আমাদের দেশে তেলের দাম কম ছিল। পশ্চিমবঙ্গ থেকে যত ট্রাক আসতো তারা তেল ভর্তি করে নিয়ে যেত। আমাদের দেশ থেকে তেল পাচার হয়ে যাচ্ছিল। আমরা মূল্য সমন্বয় করে পশ্চিম বাংলার সমান করেছি মাত্র। তবে এই অবস্থা দীর্ঘদিন থাকবে না।

তিনি আরও বলেন, প্রতিবেশী দেশ ভারতে তেলের দাম বাড়ানো হয়েছে আরও ছয় মাস আগে। দাম বাড়িয়ে আমরা তাদের সমান করেছি। বিশ্ব বাজারে তেলের দাম কমলে আমাদের দেশেও তেলের দাম কমানো হবে। এটা নিয়ে জনগণকে বিভ্রান্ত করার সুযোগ নেই বলেও মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পুরো পৃথিবীতে সংকট চলছে। সারা বিশ্বে তেলের দাম ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ৬৫-৭০ ডলারের তেলের দাম ১৭০ ডলার হয়েছে। ৪ ডলারের এলএনজি গ্যাস এখন কিনতে হচ্ছে ৪২ ডলারে। দাম দশ গুন বৃদ্ধি পেয়েছে।

সমগ্র দেশ বদলে গেছে উল্লেখ করে ড. হাসান মাহমুদ বলেন, দেশের প্রতিটি মানুষের ভাগ্য বদলে গেছে। এখন খালি গায়ে-ছেঁড়া জামা পরা মানুষ দেখা যায় না। খালি পায়ে মানুষ দেখা যায় না। আকাশ থেকেও কুড়েঘর দেখা যায় না। এগুলো কোনো যাদুর কারণে হয়নি। এটি হয়েছে জননেত্রী শেখ হাসিনার যাদুকরি নেতৃত্বের কারণে।