ঢাকা১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নায়িকার আপত্তি, শুটিং শেষ না করেই কলকাতা ফিরলেন সায়ন্তিকা

জনবার্তা প্রতিবেদন
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

প্রথমবারের মতো ঢাকায় সিনেমায় কাজ করছেন কলকাতার অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রথম ছবিতেই শিকার হলেন হয়রানির। যা নিয়ে চর্চা হচ্ছে বেশ। তাজু কামরুলের পরিচালনায় ‘ছায়াবাজ’ নামে এ ছবিতে তার বিপরীতে রয়েছেন নায়ক জায়েদ খান।

দেশে এসে কক্সবাজার ছবিটির শুটিংয়ে অংশ নেন সায়ন্তিকা। কিন্তু মাঝপথে শুটিং রেখে ফিরে যান নায়িকা। জানা গেছে, নৃত্য পরিচালক মাইকেলকে ঘিরে নায়িকা চটেছেন। মাইকেল অনুমতি ছাড়া নায়িকার হাত ধরেছেন বলে অভিযোগ সায়ন্তিকার।

এ বিষয়ে ছবির প্রযোজক মনিরুল ইসলাম জানান, দ্বিতীয় গানের শুটিংয়ের সময় সায়ন্তিকা অভিযোগ তোলেন, নৃত্য পরিচালক মাইকেল তার হাত ধরেছেন! তার সঙ্গে আর কাজ করতে রাজি নন বলে সাফ জানিয়ে দেন। অন্যদিকে প্রযোজকও অনড়, শুটিং হলে মাইকেলের কোরিওগ্রাফিতেই হবে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ত্যাগ করেন সায়ন্তিকা।

এরপর কলকাতায় ফিরে বিষয়টি নিয়ে মুখ খুললেন সায়ন্তিকা, জানালেন ‘আসল’ কারণ। ভারতীয় গণমধ্যমকে তিনি জানালেন, নৃত্য পরিচালক মাইকেল নয়, তার চলে যাওয়ার মূল কারণ ছবির প্রযোজক।

নায়িকার ভাষ্য, ‘প্রথমে অন্য মাস্টারজি এসেছিলেন নাচের দৃশ্য শুটিংয়ের জন্য। কিন্তু সেখানে টাকাপয়সা নিয়ে সমস্যার জন্য তিনি চলে যান। এর পর মাইকেল নামক বাচ্চা ছেলেটি আসে। মাইকেল আমার অনুমতি না নিয়েই হাত ধরে আমায় সরাতে গিয়েছিল। তখন আমি সকলের সামনেই বাধা দিই।’

‘ছায়াবাজ’ ছবির শুরু থেকেই সমস্যার সম্মুখীন হচ্ছিলেন বলে জানান সায়ন্তিকা। তিনি বলেন, ‘বারবার আমি প্রযোজক মনিরুলের সঙ্গে কিছু টেকনিক্যাল সমস্যা নিয়ে আলাপ করার চেষ্টা করেছিলাম। কিন্তু কোনও উত্তরই পাইনি। তার কোনো পরিকল্পনা নেই, ব্যবস্থা নেই। হঠাৎ বলা হলো, নাচের দৃশ্যের শুটিং করা হবে! বারবার যোগাযোগের চেষ্টা করার পরেও যখন মনিরুল উত্তর দেননি, তখন বলেছিলাম, আমি এই ভাবে কাজ করবো না মাইকেলের সঙ্গে।’

‘ছায়াবাজ’ ছবিটির কাজ কি তবে অসম্পূর্ণই থেকে যাবে? এ বিষয়ে প্রযোজক মনিরুল জানিয়েছেন, নৃত্য পরিচালক মাইকেলের সঙ্গে যদি সায়ন্তিকা কাজ না করেন, তাহলে ছবির নায়ক-নায়িকাই পরিবর্তন করে ফেলবেন তিনি।

অন্যদিকে সায়ন্তিকার মন্তব্য, ‘তিনি (প্রযোজক) যদি সঠিক পদ্ধতিতে কাজ করেন, তাহলে আমি নিশ্চয়ই ছবিটার কাজ শেষ করব। কিন্তু তার আগে আমাকে চিত্রনাট্য, শট ডিভিশন পুঙ্খানুপুঙ্খভাবে জানাতে হবে।’