ঢাকা২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নেটওয়ার্কিং এবং সিকিউরিটি এসেনসিয়াল ফর ই-গভর্নেন্স বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

জনবার্তা প্রতিবেদন
জুন ১৮, ২০২২ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

নেটওয়ার্কিং এবং সিকিউরিটি এসেনসিয়াল ফর ই-গভর্নেন্স বিষয়ে দু’দিনব্যাপী প্রশিক্ষণ শনিবার (১৮ জুন) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল খুলনা আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আব্দুর রশিদ।

প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ। দু’দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিসিআই খুলনার আঞ্চলিক কর্মকর্তা শেখ মফিজুর রহমান।

অতিথিরা বলেন, ইন্টারনেট ব্যবহারে নিরাপত্তা ও সচেতনতা জরুরি বিষয়। ব্যক্তিগত তথ্য এবং অফিসিয়াল কোড ও পাসওয়ার্ড নিরাপদ রাখতে কর্মকর্তাদের নিয়মিত প্রশিক্ষণ দরকার। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উপযুক্ত প্রশিক্ষণ কর্মকর্তাদের কম্পিউটার ব্যবহারে দায়িত্বশীল করে তুলবে।

উল্লেখ্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) বাংলাদেশ সরকার প্রতিশ্রুত রূপকল্প ২০২১: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনকারী অন্যতম প্রতিষ্ঠান। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রে দেশকে অগ্রগামী করে তুলতে ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নানাবিধ উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। বিসিসি সরকারি পর্যায়ে অবকাঠামো উন্নয়ন, ই-গভার্ন্যান্স প্রতিষ্ঠা, কানেক্টিভিটি স্থাপন, মানবসম্পদ উন্নয়ন, আইসিটি সক্ষমতা উন্নয়ন, আইসিটি শিল্পের উন্নয়ন, আইসিটিতে বাংলা ভাষার উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ ব্রান্ডিং এবং সর্বোপরি দেশে উদ্ভাবনী সংস্কৃতির উন্নয়নে কাজ করছে।