ঢাকা১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

পদযাত্রা সামনে রেখে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে: বিএনপি

জনবার্তা প্রতিনিধি
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ১১:৪০ অপরাহ্ণ
Link Copied!

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচিকে সামনে রেখে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ অভিযোগ করে বলেন, জনগণের জীবিকার বিভিন্ন সমস্য ও সরকারের দুর্নীতি, লুটপাট, জনদুর্ভোগের বিরুদ্ধে গড়ে ওঠা গণআন্দোলন নস্যাৎ করতে সরকার দমন-নিপীড়ন অব্যাহত রেখেছে। নেতাকর্মীদের গ্রেপ্তার হয়রানি করে কর্মসূচি বানচাল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমরান সালেহ প্রিন্স বলেন, দেশের বিভিন্নস্থানে গত ৫ দিন ধরে পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে হয়রানি করছে, চলছে গ্রেপ্তার বাণিজ্য।

গ্রেপ্তার সকল নেতাকর্মীর অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং সারাদেশে গ্রেপ্তার ও হয়রানি বন্ধের দাবি জানিয়ে তিনি বলেন, বুধবার রাতে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে নতুন কোনো মামলাও নেই। পুরাতন সকল মামলায় তার জামিন রয়েছে। কোনো কারণ ছাড়াই মীর সরফত আলী সপুকে গ্রেপ্তার চলমান আন্দোলনে নেতাকর্মীদের ভীত করার সরকারি অপকৌশল মাত্র।

প্রিন্স জানান, একই রাতে জাসাস নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন স্বাধীন, ঢাকা মহানগর দক্ষিণের ১২নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সেলিম, ১৮নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি জাকির হোসেন, গেন্ডারিয়া থানার ৪৫নং ওয়ার্ড বিএনপির সদস্য গিয়াস উদ্দিন গেসু, ৪০নং ওয়ার্ড বিএনপি নেতা রানা ও সেন্টুকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মহানগর উত্তরের আওতাধীন বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতাদেরও গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া যশোরের মনিরামপুর উপজেলায় কেন্দ্রঘোষিত বিভাগীয় প্রস্তুতিসভা চলাকালে ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি অভিযোগ করেন, শেরপুর, কিশোরগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে হয়রানি করছে।