ঢাকা২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপিতে চেয়ারপারসনের উপদেষ্টা হলেন আরও ৩ জন

জনবার্তা প্রতিবেদন
জুন ২৪, ২০২৪ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

পুনর্গঠনের অংশ হিসেবে বিএনপির কেন্দ্রীয় কমিটিতে আরও কিছু রদবদল করা হয়েছে। এর মধ্যে নতুন করে তিনজনকে দলের চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়েছে।

সোমবার (২৪ জুন) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

উপদেষ্টা পরিষদে জায়গা পাওয়া তিনজন হলেন সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলাম, দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির ও কুড়িগ্রাম জেলা সভাপতি তাসভিরুল ইসলাম।

এর আগে গত ১৫ জুন ১০ জনকে উপদেষ্টা কাউন্সিলে সদস্য করে নিয়েছিল দলটি।

সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুন অর রশিদ, আসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুছ তালুকদার দুলু, সাখাওয়াত হাসান জীবন, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীন এবং সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালেদ হোসেন চৌধুরী পাইনকে তখন উপদেষ্টা করা হয়।

এছাড়া ‘চেয়ারপারসনস ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজারি কমিটি’তে আরও ১৭ জনকে অন্তুর্ভুক্ত করেছে বিএনপি। নতুন যুক্তরা হলেন, আশরাফ উদ্দিন (সাবেক রাষ্ট্রদূত, কানাডা), এনামুল হক চৌধুরী, এ এন এম ওহিদ আহমেদ (সাবেক ডেপুটি মেয়র, টাওয়ার হ্যামলেটস), আনোয়ার হোসেন খোকন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জনাব রাশেদুল হক (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), নাহিদ খান (সহ-আন্তর্জাকি বিষয়ক সম্পাদক), তোফাজ্জল হোসেন তপু (জাপান), হাফিজ খান সোহেল (ওয়াশিংটন), এ এস এম জি শাহ ফরিদ (পেনসিলভেনিয়া), বদরুল ইসলাম শিপলু (ক্যালিফোর্নিয়া), ডলি নাসির (ইতালি), গোলাম ফারুক শাহিন (নিউ ইয়র্ক), শফিক দেওয়ান (জার্মানি), শামীম পারভেজ (জার্মানি), হাজী হাবিব (ফ্রান্স), কবির আহমেদ (আয়ারল্যান্ড), মো. নায়েমুল বাসির (অস্ট্রিয়া)।

গত ১৫ জুন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে প্রধান করে ১০ সদস্যের ‘চেয়ারপারসন ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজারি কমিটি’ এবং ১৮ সদস্যের ‘স্পেশাল অ্যাসিসট্যান্ট টু দ্য চেয়ারপারসনস ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটি’ গঠিত হয়।