ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের ১১ মামলা, অসংখ্য আসামি

জনবার্তা প্রতিবেদন
জুলাই ৩০, ২০২৩ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার প্রবেশ মুখে শনিবার (২৯ জুলাই) বিএনপির ডাকা অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম, দারুস সালাম, উত্তরা পূর্ব, বংশাল ও সূত্রাপুর থানায় পৃথক ১১টি মামলা হয়েছে।

আজ রবিবার (৩০ জুলাই) দুপুরে সংশ্লিষ্ট থানার কর্মকর্তাদের কাছ থেকে এসব তথ্য জানা গেছে।

ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপকমিশনার কে এন রায় নিয়তি জানান, কদমতলীতে একটি, যাত্রাবাড়ীতে দুইটি, উত্তরা পশ্চিম থানায় দুটি, উত্তরা পূর্ব থানায় তিনটি এবং সুত্রাপুর, ডেমরা ও বংশাল থানা একটি করে মোট ১১টি মামলা হয়েছে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলী বলেন, ৩২ জনের নাম উল্লেখ করে একটি মামলা আদায় করা হয়েছে। ওই মামলার বাদী পুলিশ।

অজ্ঞাত কতজন আসামি রাখা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, অজ্ঞাতের কোনো সংখ্যা নেই। অসংখ্য আসামিকে অজ্ঞাত করা হয়েছে।

উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাজী নাসির উদ্দিন বলেন, গতকালকের সংঘর্ষের ঘটনায় ৩৯ জনকে আটক করা হয়েছে। তাদের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে। পরে ওই মামলা তাদের গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।

অজ্ঞাত আসামি আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অসংখ্য আসামিকে অজ্ঞাত রাখা হয়েছে।

দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) জামাল হোসেন বলেন, গতকালকের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

তবে কতজন আসামির নাম উল্লেখ করে মামলাটি দেখা করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি এখন বলতে পারব না।

এদিকে লালবাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন বলেন, পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। মামলায় বিএনপির সাড়ে চারশ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। দুই মামলায় পাঁচজন করে মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার দেখিয়ে রোববার রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হচ্ছে।

বংশাল থানা পুলিশ সূত্রে জানা গেছে, বংশাল থানায় দায়ের করা মামলার আসামি ২৫ জন। মামলা নং ৬৩। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি আরও অনেকে। মামলার বাদী উপ-পরিদর্শক (এসআই) নয়ন কুমার।

অন্যদিকে পুরান ঢাকার ধোলাইখাল মোড়ে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল ইসলাম জানান, মামলায় এহাজারনামীয় আসামি করা হয়েছে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ২৪ নেতাকর্মীকে।

সূত্রাপুর থানার এসআই নাসির উদ্দিন হাওলাদার বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ৩০০/৪০০ নেতাকর্মীকে। এদের মধ্যে আব্দুস সালাম আজাদসহ পাঁচজন পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। তাদের আজ আদালতে পাঠানো হচ্ছে।