ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিদেশের মাটিতে কোটির ক্লাবে ‘প্রিয়তমা’

জনবার্তা প্রতিবেদন
জুলাই ২৩, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

যেখানে হলিউডের সিনেমার দাপটে অন্য দেশের সিনেমাগুলো তাদের নিজ দেশেই ধুঁকতে থাকে। সেখানে এবার হলিউডের সিনেমাকে তাদের দেশে পাল্লা দিচ্ছে বাংলাদেশি সিনেমা ‘প্রিয়তমা’। তেমনটাই বলছে এই ছবির বক্স অফিস রিপোর্ট।

চলতি মাসের ৭ জুলাই উত্তর আমেরিকার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘প্রিয়তমা’! মুক্তির পর থেকেই আশা জাগানিয়া ব্যবসা করছে সিনেমাটি। প্রথম সপ্তাহের পর এবার দ্বিতীয় সপ্তাহের টিকিট বিক্রির হিসাব প্রকাশ করলেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব।

তার বরাতে শনিবার (২২ জুলাই) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে উত্তর আমেরিকায় ‘প্রিয়তমা’র আয় নিয়ে বিস্তারিত তুলে ধরেন স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন।

জানানো হয়, দুই সপ্তাহে উত্তর আমেরিকার বক্স অফিসে বাংলাদেশি সিনেমার গর্বের ১ লাখ ডলারের ক্লাবে ঢুকে গেল ‘প্রিয়তমা’। দুই সপ্তাহে সিনেমাটি আয় করেছে ১ লাখ ১২ হাজার ডলার। বর্তমানে বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ কোটি সাড়ে ২১ লাখ টাকা!

এর মধ্যে প্রথম সপ্তাহে ৪২টি থিয়েটার থেকে ছবিটি আয় করে ৮৪ হাজার ডলার এবং দ্বিতীয় সপ্তাহে ৪টি থিয়েটার থেকে আয় করে ২৮ হাজার ডলার। এতে সবচেয়ে বেশি অবদান রেখেছে নিউইয়র্ক সিটির জ্যামাইকা মাল্টিপ্লেক্স। সেখান থেকেই দুই সপ্তাহে ছবিটি আয় করে ৫২হাজার ৭’শ ডলার। তৃতীয় সপ্তাহেও এখানে ‘প্রিয়তমা’ চলছে বলে জানানো হয়।

‘প্রিয়তমা’ ছাড়া যেসব বাংলা সিনেমা উত্তর আমেরিকাতে এখন পর্যন্ত ১ লাখ ডলারের মাইলফলক স্পর্শ করেছে সেগুলো হলো- ‘দেবী’ (২০১৮), ‘হাওয়া’ (২০২২) এবং ‘পরাণ’ (২০২২)। এর মধ্যে সবচেয়ে বেশি আয় করা সিনেমা হলো ‘হাওয়া’।

এদিকে দেশের প্রেক্ষাগৃহেও দারুণ ব্যবসা করে যাচ্ছে সিনেমাটি। তৃতীয় সপ্তাহ শেষে টিকিট বিক্রি হয়েছে ২৪ কোটি ৬০ লাখ টাকার! প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়া থেকে ছবিটিকে ‘ব্লকবাস্টার’ তকমা দেওয়া হচ্ছে!

প্রসঙ্গত, ‘প্রিয়তমা’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও কলকাতার ইধিকা পাল। হিমেল আশরাফের পরিচালনায় রোমান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। এতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ।