ঢাকা৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬৬ শিক্ষার্থীকে সাড়ে ৮ লাখ টাকার শিক্ষাবৃত্তি

জনবার্তা প্রতিবেদন
ডিসেম্বর ৫, ২০২৩ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

যশোরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে। এদিন ৬৬ জন শিক্ষার্থীকে ৮ লাখ ৫৬ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

বুধবার (৫ নভেম্বর) বেলা ১১টার দিকে যশোর সদর উপজেলার সভাকক্ষে এডুকেশনাল চ্যারিটেবল অ্যান্ড হিউম্যানিটারিয়ান অর্গানাইজনের (ইকো) সহযাগিতায় এই শিক্ষাবৃত্তি দেওয়া হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা আমান বাংলাদেশ শিক্ষাবৃত্তি অনুষ্ঠান বাস্তবায়ন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা অনুপ দাশ। তিনি বলেন, প্রতিষ্ঠিত ও বিত্তবানদের সমাজের কাছে দায়বদ্ধতা রয়েছে। আজ যারা সহযোগিতা নিলেন, তারা প্রতিষ্ঠিত হয়ে দারিদ্র, অসহায় মানুষের পাশে দাঁড়াবে এটাই কামনা করি।

আমান’র প্রতিনিধি ও মনিটরিং অফিসার ড. জিল্লুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, আন্তর্জাতিক মালয়েশিয়া ইসলামি বিশ্ব বিদ্যালয়ের জাকারিয়া ও যশোর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক আলাউদ্দিন আল মামুন।

যশোর নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের শিক্ষার্থী লোকনাথ রায় বলেন, বাবার সামান্য আয়ে পড়াশুনার খরচ চালাতে হিমশিম খেতে হয়। সংসারের খরচও আছে। ইকো-আমান’র এই সহযোগিতা পেয়ে আমার অনেক উপকার হয়েছে। এই সহযোগিতা আমার পড়াশুনার পথ সুগম করেছে।

কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া ইসলাম বলেন, ইকো-আমানের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের লেখাপড়ার খরচ চালাতে সহজ হচ্ছে। বই খাতাসহ বিভিন্ন শিক্ষা উপকরণ কিনতে পারছি। আগে ক্লাসের খরচের জন্য বারবার বাবার কাছ টাকা চাইতে হতো। এই শিক্ষাবৃত্তি পাওয়ায় বাড়ি থেকে টাকা চাইতে হয় না।