ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ভর্তুকি মূল্যে বিদ্যুৎ-গ্যাস সরবরাহ করা আর সম্ভব হবে না: প্রধানমন্ত্রী

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ১৮, ২০২২ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

শেখ হাসিনা বলেছেন, ভর্তুকি মূল্যে বিদ্যুৎ-গ্যাস সরবরাহ করা আর সম্ভব নয়। তিনি বলেছেন, এতদিন আমাদের অর্থ ছিল আমরা ভর্তুকি দিয়েছি।

আজ রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ভর্তুকি মূল্যে বিদ্যুৎ-গ্যাস সরবরাহ করা আর সম্ভব নয় বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতদিন আমাদের অর্থ ছিল আমরা ভর্তুকি দিয়েছি। কিন্তু করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্বব্যাপী যে মন্দা দেখা দিয়েছে তাতে আমরাও আক্রান্ত। সুতরাং এতদিন বিদ্যুৎ এবং গ্যাসে যে ভর্তুকি দেয়া হয়েছে সেটা সামনে আর দিতে পারবো না। ই ভর্তুক্তির টাকা এখন আপনাদের দিতে হবে। এজন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

যুদ্ধাপরাধীরা যাতে আর ক্ষমতায় আসতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এখনও দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। তারা ডিসেম্বরে বিজয়ের অনুষ্ঠান না করে এলো সরকার উৎখাত করতে। আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা সহজ নয়।

সরকারপ্রধান বলেন, যুদ্ধের পরবর্তী সময়ে একটা টাকা রিজার্ভ ছিল না, সব নিয়ে গিয়েছিল পাকিস্তানিরা। কারেন্সিগুলো পুড়িয়ে দিয়ে গেল। যুদ্ধকালীন কেউ চাষবাদ করতে পারেনি। তেমনি একটা বিধ্বংস্ত দেশের তিনি (বঙ্গবন্ধু) দায়িত্ব নিলেন। মাত্র ৯ মাসে একটি সংবিধান উপহার দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা আমাদের মুক্তিযুদ্ধে আমাদের পাশে দাঁড়িয়েছিলেন, শরণার্থীদের আশ্রয় দিয়েছিলেন, খাদ্য দিয়েছেন, মুক্তিযোদ্ধাদের ট্রেনিং দিয়েছেন, অস্ত্র দিয়ে সহযোগিতা করেছেন, মুক্তিযুদ্ধ চলাকালী যাদের সৈনিকরা আমাদের মুক্তিযোদ্ধাদের কাঁধে কাঁধ মিলিয়ে অকাতরে জীবন দিয়েছেন, সেই ভারত এবং অন্যান্য সহযোগী দেশগুলোর প্রতি কৃতজ্ঞাতা জানাই, আন্তরিক ধন্যবাদ জানাই।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।