ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

তথ্যবিবরণী
জুলাই ৩০, ২০২৩ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

‘মানুষই মুখ্য: মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন’ এই প্রতিপাদ্য নিয়ে আজ রবিবার (৩০ জুলাই) খুলনায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়। এ উপলক্ষ্যে সকালে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, ড্রাগ শুধু একটি মানুষকেই ধ্বংস করে দেয় না, পাশাপশি একটি পরিবারকেও ধ্বংসের মুখে ঠেলে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বদ্ধপরিকর। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সেই অঙ্গিকার নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। তাছাড়া তিনি সবাইকে সচেতন করে বলেন, মাদকদ্রব্য থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে হবে।

বিভাগীয় কমিশনার বলেন, আমাদেরকে নজর রাখতে হবে সন্তানরা কোথায় যাচ্ছে, কাদের সাথে মিশছে, কি করছে ও যদি খারাপ কিছুর সাথে জড়িয়ে পড়ে তাহলে তাদের সঠিক পথে আসার জন্য সঠিক দিকনির্দেশনা প্রদান করতে হবে। কারণ আজকের সন্তানই হচ্ছে আগামীদিনের ভবিষ্যত। অভিভাবকদের পাশাপাশি তিনি শিক্ষক-শিক্ষিকাদের অনুরোধ করেন প্রতি মাসে অভিভাবকদের সাথে নিয়ে সভা করার জন্য। যদি কোন শিক্ষার্থী অস¦াভাবিক আচরণ করে তা অভিভাবককে জানাতে হবে। সরকারের পাশাপাশি সমাজের সকলকে সচেতনতার মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মোঃ ইকবাল হোসেন, খুলনা বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ, উপপুলিশ কমিশনার মোঃ তাজুল ইসলাম, র‌্যাব-৬ এর উপঅধিনায়ক লেঃ কমান্ডার এম নাজিউর রহমান, খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আহসানুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমেদ। খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ মিজানুর রহমান।

পরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।