ঢাকা১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

‘যারা নৌকায় ভোট দিবে তারাই শুধু কেন্দ্রে যাবে’

জনবার্তা প্রতিনিধি
জানুয়ারি ২৩, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনে যারা নৌকা মার্কায় ভোট দিবে না তাদের কেন্দ্রে যেতে না করেছেন এক আওয়ামী লীগ নেতা। ওই আওয়ামী লীগ নেতার নাম মাহাফুজুল ইসলাম রাজ। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত ৬ জানুয়ারি সন্ধ্যার দিকে গোকুল তসলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের হলরুমে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী রাগেবুল আহসান রিপুর নির্বাচনী সভায় তিনি এ বক্তব্য দেন।

তার এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, মাহাফুজুল ইসলাম রাজ তার বক্তব্যে বলেছেন, ‘এই নির্বাচনকে ঘিরে আপনাদের কাছে আমাদের অত্যন্ত কঠিন এবং সতর্কবার্তা হল- আপনারা যারা ওয়ার্ড আওয়ামী লীগের প্রেসিডেন্ট-সেক্রেটারি এবং ইউনিয়ন আওয়ামী লীগের প্রেসিডেন্ট-সেক্রেটারি আপনারা কয়দিন আগে আমাদের টিটু মিলনায়তনের যে সভাটি হয়েছিল সেই সভায় কিন্তু আপনারা গিয়েছিলেন। সেই সভার মাধ্যমে আমরা কিন্তু একটা মেসেজ আপনাদের কাছে পৌঁছাইছি।

সেই মেসেজটি হল আপনার যারা ওয়ার্ডের নেতা তারা আগে আওয়ামী পরিবারের কাছে গিয়ে ভোট চাইবেন। তাদের ভোটটি আপনি আগে কনফার্ম করবেন। আপনার পরিবারের ভোটটিও কনফার্ম করবেন। তার পরে যে সব মানুষ আমাদেরকে ভোট দিবে না তাদের কাছে আপনাদের যাওয়ার দরকার নেই। যারা আমাদেরকে ভোট দিবে না তাদের ভোট কেন্দ্রে যাওয়ারও দরকার নেই।

গোকুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখতারুজ্জামান বাসেতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মাহফুজুল ইসলাম রাজ ব্যাখা করে আরও বলেন, কথাটা এই রকম যারা আমাদেরকে ভোট দিবে শুধু তারাই ভোট কেন্দ্রে আসবে। যারা আমাদেরকে ভোট দিবে না তারা ভোট কেন্দ্রে আসবে না। এই কার্যক্রমটি আপনারা করবেন। কারণ হল এখানে শতকরা ৩০ থেকে ৪০ ভাগ ভোট কাস্ট হলে সেই ভোট দিয়েই আমাদের প্রার্থীকে এখানে বিজয়ী করতে হবে। একটা বিষয় আপনাদের মাথায় রাখতে হবে এখানে যে প্রেক্ষাপটে নির্বাচনে আজকের যে অবস্থায় আমরা দাঁড়িয়েছি সেখানে কিন্তু বিএনপির কোনো প্রার্থী নাই।’

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা মাহাফুজুল ইসলাম রাজ বলেন, ‘এরকম কোন কথা বা এরকম কিছু বলিনি। আমার যে বক্তব্য ফেসবুকে দেখতে পাচ্ছি সেই বক্তব্য নির্বাচন কার্যক্রম শুরুর সময় অনেক আগে দিয়েছিলাম। কিন্তু অন্য প্রার্থীর ভোটাররা কেন্দ্রে যেতে পারবেনা তা বলিনি। আমার বক্তব্য বিকৃতি করে অন্যভাবে প্রচার করা হচ্ছে।’