ঢাকা১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে বিএনপিসহ বিরোধী দলগুলোর গণমিছিল অনুষ্ঠিত

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ৩০, ২০২২ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে পূর্ব-ঘোষণা অনুযায়ী ঢাকায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিএনপি ও সমমনা দলগুলোর যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি ‘গণমিছিল’।

একই সঙ্গে যুগপৎ আন্দোলনে বিএনপির সঙ্গী গণতন্ত্র মঞ্চ, জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোও রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে এ কর্মসূচি করেছে।

বিএনপির গণমিছিলের অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান।

এর আগে, শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনের রাস্তায় জুমার নামাজ আদায় করেন বিএনপি নেতা-কর্মীরা। নামাজের আগে থেকেই নেতা-কর্মীরা গণমিছিলে যোগ দিতে বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেন। দফায় দফায় মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে থাকেন তারা। আছেন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরাও।

আজ শুক্রবার দুপুর সাড়ে ৩টার দিকে কোরআন তেলাওয়াতের মাধ্যমে গণমিছিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টার দিকে মগবাজারে।

জানা গেছে, বিএনপির পূর্বঘোষিত গণমিছিলে দলটির সিনিয়র নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের জন্য স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। গণমিছিল বাস্তবায়নের প্রধান সমন্বয়কারীর দায়িত্বে রয়েছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন। গণমিছিলের মূল ট্রাকে যারা রয়েছেন তা হলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মেজর অব: হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত।

অপরদিকে, বিএনপি ও সমমনাদের কর্মসূচিকে ঘিরে মাঠে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। রাজধানীর কয়েকটি স্পটে বিভক্ত হয়ে দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সেখানে অবস্থান করছেন। এতে আছে দলের সহযোগী সংগঠনগুলোও। এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে ছোট ছোট মিছিল করছে দলটি।