ঢাকা১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি, কাউন্টারগুলোতে ভিড়

জনবার্তা প্রতিবেদন
এপ্রিল ২৩, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (২৩ এপ্রিল) সকাল আটটা থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। রাজধানীর পাঁচটি স্থানে ৭৭টি কাউন্টারের মাধ্যমে দেওয়া হচ্ছে ট্রেনের এই আগাম টিকিট। টিকিট সংগ্রহ করতে অনেকেই গতকাল বিকাল থেকে রাতভর অপেক্ষা করেছেন। শুধু প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে একটি টিকিটের প্রত্যাশায় এই কষ্ট সহ্য করেও অপেক্ষা করেছেন তারা।

সকাল আটটা থেকে টিকিট বিক্রি শুরু হলেও রাজধানীর নির্ধারিত পাঁচটি কাউন্টারে টিকিট প্রত্যাশীদের চাপ ছিল অনেক বেশি। আজ দেওয়া হচ্ছে ঈদযাত্রার ২৭ এপ্রিলের টিকিট। সকাল আটটা বাজার সঙ্গে সঙ্গে কাউন্টারগুলো থেকে শুরু হয় টিকিট বিক্রি। দীর্ঘ অপেক্ষার পর যারা কাউন্টার থেকে টিকিট পেয়েছেন তাদের চোখে-মুখে ছিল উচ্ছ্বাস।

যাত্রীদের অভিযোগ, অনলাইনে চেষ্টার পরেও টিকিট না মিলায় কাউন্টারগুলোতে বাধ্য হয়েই টিকিটের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। টিকিট পেলেই ক্লান্তি কিংবা কষ্টের কথা ভুলে যাবেন তারা। তবে যারা এসেছেন টিকিট না পাওয়া পর্যন্ত তাদের মনে শঙ্কা থেকেই যাচ্ছে। তারপরও টিকিট পাবেন এমন আশা নিয়ে তারা লাইনে অপেক্ষা করছেন।

কমলাপুর রেলস্টেশন থেকে দেওয়া হচ্ছে পশ্চিমাঞ্চল এবং খুলনাগামী আন্তঃনগর এবং স্পেশাল ট্রেনের টিকিট। ঢাকা বিমানবন্দর কাউন্টার থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেন, তেজগাঁও রেলস্টেশন থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জ স্পেশালসহ সকল আন্তঃনগর ট্রেন, ঢাকা ক্যান্টনমেন্ট থেকে দেওয়া হচ্ছে মোহনগঞ্জগামী আন্তঃনগর মোহনগঞ্জ ও হাওড়া এক্সপ্রেস ট্রেনের টিকিট। এছাড়া ফুলবাড়িয়া পুরাতন রেল স্টেশন থেকে দেওয়া হচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট।

আজ ২৩ এপ্রিল দেওয়া হচ্ছে ২৭ এপ্রিলের ট্রেনের বিভিন্ন গন্তব্যের টিকিট। কাল ২৪ এপ্রিল দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট। ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল মিলবে ৩০ এপ্রিলের টিকিট। সবশেষ ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মে’র টিকিট।

টিকিট কিনতে কাউন্টারগুলোতে দেখাতে হচ্ছে যাত্রীদের এনআইডি’র কপি। টিকিট বিক্রি সকাল আটটা থেকে শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। প্রতিটি টিকিট বিক্রয়ের জায়গায় রাখা হয়েছে মহিলা এবং প্রতিবন্ধীদের জন্য আলাদা কাউন্টার।