ঢাকা২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে রেকর্ড ৩০৪ মিলিমিটার বৃষ্টিপাত

জনবার্তা প্রতিবেদন
জুন ১৯, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘণ্টা অর্থাৎ শনিবার সকাল থেকে আজ সকাল পর্যন্ত সিলেটে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩০৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

রোববার (১৯ জুন) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক সই করা আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাস অনুযায়ী সারাদেশে বৃষ্টিপাত কমেছে। আবহাওয়ার গতকালের আপডেটে সারাদেশে ১ হাজার ২৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। কিন্তু আজ সকালের আপডেটে ১ হাজার ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেই হিসেবে সারাদেশে ৮০ মিলিমিটার বৃষ্টিপাত কম হয়েছে।

পূর্বাভাসে জানানো হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বাংলাদেশের ওপর দিয়ে সক্রিয় মৌসুমি বায়ুটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আজকে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার হতে পারে। যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বৃদ্ধি পেতে পারে। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী তাড়াশ পর্যবেক্ষণাগার থেকে সর্বোচ্চ ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা সীতাকুণ্ডে ২২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা সামান্য কমতে পারে।