ঢাকা১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মির্জা ফখরুল

জনবার্তা প্রতিনিধি
জানুয়ারি ১৮, ২০২৩ ১২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। তবে, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিএনপি মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিএনপি মহাসচিব স্বাস্থ্যপরীক্ষা শেষে সোমবার রাতে চিকিৎসকের পরামর্শে বাসায় এসেছেন। তিনি সুস্থ আছেন।’

এর আগে গত রোববার সকাল সাড়ে ১০টায় চিকিৎসকের পরামর্শে মির্জা ফখরুল স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এদিন দুপুরে বিএনপি স্হায়ী কমিটি সদস্য মির্জা আব্বাসও একই হাসপাতালে ভর্তি হন।

শায়রুল জানান,  মির্জা আব্বাস এখনও হাসপাতালে চিকিৎসাধীন। তাঁরা এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারে তত্ত্বাবধানে চিকিৎসা নেন।

মির্জা ফখরুল ও  মির্জা আব্বাস গত ৯ জানুয়ারি রাতে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন। সংঘর্ষের পর রাতে বিএনপির কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়।

পরদিন গভীর রাতে নিজ নিজ বাসা থেকে ফখরুল ও আব্বাসকে ডিবি পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। তার পরের দিন তাদের পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।