ঢাকা২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল থেকে খুলে দেওয়া হচ্ছে আলোচিত সাভানা পার্ক

জনবার্তা প্রতিবেদন
জুন ১৪, ২০২৪ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

দেশের আলোচিত সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ পার্কটি জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। ফলে আগামীকাল শনিবার থেকে দর্শনার্থীরা এ পার্কে প্রবেশ করতে পারবেন।

আজ শুক্রবার (১৪ জুন) দুপুরে পার্ক পর্যবেক্ষণ ও তদারকির কমিটির সদস্যসচিব ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক মো. মশিউর রহমান জানান, দীর্ঘ ১০ দিন বন্ধ থাকার পর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে সর্বসাধারণের জন্য পার্কটি সীমিত আকারে খুলে দেওয়া হবে।

এতে দর্শনার্থীরা আগের মতো ১০০ টাকা গেট ফি দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করতে এবং ঘুরতে পারবেন। দর্শনার্থীদের বিনোদনের জন্য পার্কের বিভিন্ন রাইড খুলে দেওয়া হলেও কটেজ বন্ধ থাকবে। পার্কের সব আয় রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে। এ বিষয়ে আজ বিকেলে পর্যবেক্ষণ ও তদারক কমিটির সভা অনুষ্ঠিত হবে।

গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে সাময়িকভাবে পার্ক বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ। এর পর থেকে পার্কে দর্শনার্থী প্রবেশ বন্ধ ছিল। গত ৭ জুন রাতে আদালতের নির্দেশে রিসিভার নিয়োগ করে পার্কটি নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার পার্কটি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির লক্ষ্যে জেলা প্রশাসককে আহ্বায়ক ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালককে সদস্যসচিব করে ছয় সদস্যের একটি কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন।