ঢাকা২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আজ থেকে ৩ দিন বৃষ্টি, কোথায় হবে জানাল আবহাওয়া অধিদপ্তর

জনবার্তা প্রতিবেদন
জানুয়ারি ৩০, ২০২৪ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

টানা কয়েক দিন ধরে দেশের উত্তরাঞ্চলসহ বেশ কিছু জেলায় চলমান শৈত্যপ্রবাহ কমে যেতে পারে। সেই সঙ্গে সারা দেশে রাত-দিনের তাপমাত্রাও বাড়তে শুরু করেছে। তবে আজ থেকে আগামী তিন দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, গোপালগঞ্জ, নওগাঁ, মৌলভীবাজার ও ফেনী জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

তবে খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা বিভাগরে দু-এক জায়গায় বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঢাকায় উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬-১২ কিলোমিটার। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ।

এদিকে আগামীকাল বুধবার আরও কয়েক বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিনের পূর্বাভাসে বলা হয়েছে—ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগরে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারা দেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি বাড়তে পারে।

পরদিন বৃহস্পতিবার বৃষ্টির প্রবণতা আরও বাড়বে বলে জানানো হয়েছে। ঢাকা, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও রংপুর বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এদিনও সারা দেশে রাতের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার কথা জানানো হয়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।