ঢাকা৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আজ ১২ ঘণ্টা ইন্টারনেট সেবা ব্যাহত হবে

জনবার্তা প্রতিবেদন
জুলাই ২৭, ২০২৪ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

দেশের প্রথম সাবমেরিন ক্যাবল সিস্টেমে রক্ষণাবেক্ষণ কার্যক্রমের জন্য আজ শনিবার সকাল থেকে ১২ ঘণ্টা ইন্টারনেট সেবা ব্যাহত হবে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিএসসিপিএলসির উপ-সহকারী ব্যবস্থাপক সাইফুল ইসলামের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (২৭ জুলাই) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন ক্যাবল সিস্টেমের (সি-মি-উই-৪) সিঙ্গাপুর প্রান্তে টুয়াস ল্যান্ডিং স্টেশনের নিকট কনসোর্টিয়াম কর্তৃক ল্যান্ড ক্যাবলের ত্রুটি নিরসনের লক্ষ্যে রক্ষণাবেক্ষণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

‘উক্ত সময়ে সি-মি-উই-৪-এর মাধ্যমে কক্সবাজার থেকে সিঙ্গাপুর রুটে যুক্ত সার্কিটগুলোর মাধ্যমে সেবা সাময়িকভাবে ব্যাহত হবে। সম্মানিত গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্য বিএসসিপিএলসি কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছে।’

সি-মি-উই-৪ এবং সি-মি-উই-৫ নামের দুটি আন্তর্জাতিক সাবমেরিন কেবল কনসোর্টিয়ামের (কোম্পানি) সদস্য বিএসসিপিএলসি। এটি বাংলাদেশে সাবমেরিন ক্যাবলসের অধিক ক্ষমতা ও পর্যাপ্ততা নিশ্চিত করে। এই কেবল দুটির মাধ্যমে বাংলাদেশের ইন্টারনেট ও আন্তর্জাতিক ভয়েস ট্র্যাফিক চলছে।

সি-মি-উই-৪ এর কেবল ল্যান্ডিং স্টেশন কক্সবাজারে। আর সি-মি-উই-৫ এর জন্য বিএসসিসিএল এর ল্যান্ডিং স্টেশন চালু হয়েছে পটুয়াখালীর কুয়াকাটাতে।