ঢাকা১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

‘আর একটা গুলি যেন না চলে’, রাজপথে সংগীতশিল্পীরা

জনবার্তা প্রতিবেদন
আগস্ট ৩, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে সহিংসতায় নিহত, গণগ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে কর্মসূচির ডাক দিয়েছেন দেশের সংগীতশিল্পীরা। শনিবার (৩ আগস্ট) বিকেল ৩ টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ‘গেট আপ, স্ট্যান্ড আপ’ এর ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। সেখান থেকে জড়ো হয়ে পরে কেন্দ্রীয় শহীদ মিনারে যান তারা।

এ সময় উপস্থিত ছিল দেশের জনপ্রিয় ব্যান্ডদল সদস্য ও সংগীতশিল্পীরা। এক ফেসবুক পোস্টে ব্যান্ডদল শিরোনামহীন তাদের উপস্থিতির চিত্র তুলে ধরে। সামাজিক মাধ্যমে তাদের প্রকাশিত কয়েকটি ভিডিওতে দেখা যায়, প্ল্যাকার্ড হাতে বহু মানুষ দলে দলে জড়ো হয়েছেন।

এক ভিডিওর ক্যাপশনে শিরোনামহীন লেখে, ‘চলে এসেছি শহীদ মিনারে। এত লক্ষ মানুষ কখনো দেখিনি এখানে। শিক্ষার্থীদের গায়ে যেন আর একটা গুলি না চলে।’

‘গেটআপ, স্ট্যান্ডআপ’ কর্মসূচিতে যোগ দিতে দেখা গেছে পার্থ বড়ুয়া, প্রিন্স মাহমুদ, হামিন আহমেদ, সাকিব চৌধুরীসহ অনেক স্বনামধন্য সংগীতশিল্পীদের।

এদিকে শহীদ মিনারে যাওয়ার আগে রবীন্দ্র সরোবরে সংগীতশিল্পী হামিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আপনাদের আন্দোলনের সাথে আমরা একমত এবং আমরা একসাথে আছি। আমাদের একটা কথা পরিস্কার জানিয়ে দেই, আর একটা গুলিও যেন না চলে। আর যাদের ধরপাকড় করা হচ্ছে, তাদের যেন অবিলম্বে মুক্তি দেওয়া হয়। এবং যে জীবনগুলো গেছে, সেগুলোর সুষ্ঠু তদন্ত হবে এবং তার বিচার হবে।’

এর আগে এই প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিতে সামাজিক মাধ্যমে আগ্রহ প্রকাশ করেন পার্থ বড়ুয়া, মাকসুদুল হক, মানাম আহমেদ, বাপ্পা মজুমদার, প্রিন্স মাহমুদ, জন কবির, ন্যান্সি, এলিটা করিম, আরমীন মূসা, প্রবর রিপন, জয় শাহরিয়ার, এ কে রাহুল, খৈয়াম শানু সন্ধি, ব্যান্ড মাইলস, জলের গান, শিরোনামহীন, আর্টসেল, ব্ল্যাকসহ অনেকে।