ঢাকা১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আহতদের চিকিৎসা সহায়তায় ব্যবসায়ীদের প্রতি ফারুকী-তিশার আহ্বান

জনবার্তা প্রতিবেদন
আগস্ট ১৮, ২০২৪ ১:১৪ অপরাহ্ণ
Link Copied!

বৈষম্য বিরোধী আন্দোলনের শুরু থেকেই সরব ছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে এ দম্পতি বিভিন্ন পরামর্শমূলক পোস্ট দিয়ে যাচ্ছেন সামাজিক মাধ্যমে। এবার আন্দোলনে আহতদের পাশে দাঁড়াতে তারা আহ্বান জানালেন ব্যবসায়ী সমাজের প্রতি।

আজ রোববার নিজের ফেসবুকে ফারুকী লিখেছেন, ব্যবসায়ী সমাজের প্রতি আহ্বান, আপনারা জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য এগিয়ে আসুন। বিজ্ঞাপন এবং ইমেজ বিল্ডিংয়ের পেছনে খরচ কমিয়ে এখানে খরচ করুন। বাংলাদেশের মানুষের মনের গভীরে জায়গা হবে আপনাদের যা হাজারো মার্কেটিং স্ট্র্যাটেজি আপনাকে দিতে পারবে না।

এরপর তিনি লেখেন,এরইমধ্যে ব্র্যাক ব্যাংক এগিয়ে আসার ঘোষণা দিয়েছে। অন্যরাও এগিয়ে আসেন। নিজেরা মিলে জরুরি ভিত্তিতে একটি তহবিল তৈরি করুন জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য। করে সেটি একটি কেন্দ্রীয় সেলের হাতে তুলে দেওয়া যেতে পারে যারা সেখান থেকে বাংলাদেশের সব হাসপাতালে চিকিৎসাধীনদের চিকিৎসা এবং ওষুধ খরচ কেন্দ্রীয়ভাবে মেটাবে। এটি হতে পারে একটি প্রাথমিক তহবিল। এর সাথে যোগ হতে পারে সরকারের কনট্রিবিউশন। যোগ হতে পারে ব্যাংক লুটেরাদের কাছ থেকে আদায় করা অর্থ। আমরাও কনট্রিবিউট করতে চাই সেই তহবিলে।

সবশেষে ফারুকী লিখেছেন, সরকার সংশ্লিষ্টরা এটা নিয়ে একটু উদ্যোগী হন। যাদের ত্যাগে এই স্বাধীনতা, তাদের সেবা আমাদের জরুরী কর্তব্য। হিরোজ শুড গেট হোয়াট দে ডিজার্ভ।

এরপরই ফারুকীর সঙ্গে সহমত পোষণ করেন তিশা। স্বামীর পোস্ট নিজের টাইমলাইনে ঝুলিয়ে দিয়েছেন তিনি। নেটিজেনরাও তাদের সঙ্গে একমত হয়েছেন।