ঢাকা৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ঋণ পরিশোধ না করায় আওয়ামী লীগ নেত্রী গ্রেপ্তার

জনবার্তা প্রতিবেদন
জুলাই ১১, ২০২৪ ১:৩১ অপরাহ্ণ
Link Copied!

সোনালী ব্যাংক থেকে নেয়া অন্তত ৯ কোটি টাকা ঋণ পরিশোধ না করায় জাকিয়া সুলতানা বেবি নামক এক আওয়ামী লীগ নেত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১০ জুলাই) পটুয়াখালির ফায়ার সার্ভিস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, গ্রেপ্তার হওয়া বেবি পটুয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিষয়টি নিশ্চিত করেছেন পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিম।

পটুয়াখালী সোনালী ব্যাংকের ম্যানেজার জিল্লুর রহমান জানান, ১৯৮৫ সালে পটুয়াখালী বিসিক এলাকায় মেসার্স পটুয়াখালী টেক্সটাইল কোম্পানির নামে ব্যাংক থেকে ২ কোটি ২৩ লাখ ২৪ হাজার টাকা ঋণ নেন সিরাজুল ইসলাম খান। কোম্পানির অর্ধেক শেয়ার নিজ নামে রেখে পরিচালক পদ দিয়ে ২৫ ভাগ করে শেয়ার দেখানো হয় সিরাজুলের স্ত্রী বেবি এবং হামিদুল হকের নামে। টেক্সটাইলটি ১৯৯৩ সালে বন্ধ হয়ে যায়। ১৯৮৫ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ব্যাংকের বকেয়া দাঁড়ায় ৮ কোটি ৩৮ লাখ ৭২ হাজার টাকা। এ সময়ের মধ্যে সিরাজুল ইসলাম ও হামিদুল হক মারা যান। এরপর ঋণের অর্থ পরিশোধ না করায় ব্যাংক ম্যানেজার বাদী হয়ে পটুয়াখালী অর্থঋণ আদালতে জাকিয়া সুলতানা বেবিকে আসামি করে ২০০৪ সালে একটি মামলা করেন।

জিল্লুর রহমান বলেন, ১৯৯৪ সাল থেকে এ পর্যন্ত সুদ মওকুফের পর জাকিয়া সুলতানা বেবির আবেদনের পরিপ্রেক্ষিতে তার কাছে ব্যাংকের বকেয়া পাওনা দাঁড়ায় প্রায় ৯ কোটি টাকা। ২০২৩ সালের ২১ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত মে মাসে জাকিয়া সুলতানা বেবি ১৯ লাখ টাকা ব্যাংকে জমা দেন। সোনালী ব্যাংক কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের কাছে সুদ মওকুফের আবেদনের পরিপ্রেক্ষিতে ভোট সভা ৩ কোটি ১৪ লাখ ৭৫ হাজার টাকা পরিশোধ করার সিদ্ধান্ত দেয়। কিন্তু সে সিদ্ধান্ত না মেনে বেবি ঋণের টাকা পরিশোধ না করে খেলাপি থাকেন। পরবর্তীতে ব্যাংকের হস্তক্ষেপে তাকে গ্রেফতার করা হয়।’

পটুয়াখালী সদর থানার ওসি (তদন্ত) আসাদ জানান, বেবিকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।