ঢাকা১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটির দায়িত্ব গ্রহণ

জনবার্তা প্রতিবেদন
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ১২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটি দায়িত্বভার গ্রহণ করেছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটির আহবায়ক এনামুল হক ও সদস্য সচিব রফিউল ইসলাম টুটুল এর কাছে ক্লাবের বিদায়ী সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা ক্লাব পরিচালনা জন্য আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন।

এ উপলক্ষে ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আয়োজিত দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অন্তর্বর্তীকালীন কমিটির আহবায়ক এনামুল হক। ক্লাবের স্থায়ী সদস্য এইচ এম আলাউদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন ক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য সচিব রফিউল ইসলাম টুটুল, বিদায়ী কমিটির সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা, অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য ও ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ দিদারুল আলম, ক্লাব সদস্য মোস্তফা জামাল পপলু ও আবুল হাসান হিমালয় প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য মিজানুর রহমান মিলটন, কৌশিক দে, আহমদ মুসা রঞ্জু ও আশরাফুল ইসলাম নূর, ক্লাবের বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, ক্লাবের স্থায়ী সদস্য কাজী শামীম আহমেদ, কলিন হোসেন আরজু ও এস এম ইয়াছিন আরাফাত (রুমি), বিএফইউজে’র সহকারী মহাসচিব এহতেশামুল হক শাওন, এমইউজে খুলনার কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা, সিনিয়র সাংবাদিক মো. এরশাদ আলী, এমইউজে খুলনার সদস্য মো. আমিরুল ইসলাম, সাংবাদিক অভিজিৎ পালসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

অভিনন্দন
খুলনা প্রেসক্লাবে স্থায়ী সদস্যদের উপস্থিতিতে সর্বস্মতিক্রমে গঠিত অর্ন্তবরতীকালীন কমিটির আহবায়ক দৈনিক ইত্তেফাকের খুলনা ব্যুরো প্রধান এনামুল হক ও সদস্য সচিব দৈনিক পূর্বাঞ্চলের বিশেষ প্রতিনিধি রফিউল ইসলাম টুটুলসহ সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা বিএনপি’র নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিএনপি মিডিয়া সেল প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, অর্ন্তবরতীকালীন কমিটি গঠনের মধ্যদিয়ে খুলনা প্রেসক্লাব জিম্মিদশা থেকে মুক্ত হয়েছে। দীর্ঘবছর পর ক্লাবটির নেতৃত্বে পরিবর্তন এলো। ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মুখে গত ০৫আগস্ট দেশের রাজনৈতিক পট পরিবর্তনের ধাক্কা অন্য প্রতিষ্ঠানের মতো খুলনা প্রেসক্লাবেও লাগে। খুলনার পেশাদার সাংবাদিকদের একটি বৃহৎ অংশের দীর্ঘদিনের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন ঘটেছে। বছরের পর বছর প্রেসক্লাবকে কুক্ষিগত করে রাখা আগের কমিটি বাতিল করে একটি অন্তর্বরতীকালীন কমিটি গঠন করা হয়েছে।

তারা আশাবাদ প্রকাশ করে বলেন, সব আঁধার কাটিয়ে, গণতান্ত্রিক উপায়ে ভোটের মাধ্যমে ক্লাবের শক্তিশালী এবং আদর্শবাদী কমিটি গঠন হবে এবং প্রেসক্লাবের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনবে। নবগঠিত নেতৃত্বের গতিশীল নেতৃত্বে খুলনা প্রেসক্লাব তার হারানো ঐতিহ্য লালন করে জনগণের বিশ্বাস, আস্থা ও ভরসার প্রতীক হবে।

বিবৃতিদাতারা হলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এ্যাড. এসএম শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপি’র সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী।

অপরদিকে খুলনা প্রেসক্লাবের অন্তবর্তীকালীন কমিটির আহবায়ক দৈনিক ইত্তেফাক এর খুলনা অফিস প্রধান এনামুল হক এবং সদস্য সচিব দিগন্ত টিভির খুলনা ব্যুরো প্রধান ও দৈনিক পূর্বাঞ্চলের বিশেষ প্রতিনিধি রফিউল ইসলাম টুটুলসহ মনোনীত সাত সদস্যকে অভিনন্দন জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর খুলনা মহানগরী নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর খুলনা প্রেসক্লাবকে পুর্নগঠন করতে ক্লাবের সদস্যরা যে অন্তবর্তীকালীন কমিটি গঠনের মাধ্যমে অতীতের ন্যায় খুলনা প্রেসক্লাবের ঐতিহ্য রক্ষা করতে হবে।

বিবৃতিদাতারা হলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও খুলনা মহানগরী আমীর অধ্যাপক মাহফুজুর রহমান, নায়েবে আমীর অধ্যাপক নজিবুর রহমান, সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হোসাইন হেলাল, সহকারী সেক্রেটারি এডভোকেট মুহাম্মদ শাহ আলম ও প্রিন্সিপাল শেখ জাহাঙ্গীর আলম।

নেতৃবৃন্দ আরও বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তারা দেশে গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। খুলনা প্রেসক্লাব নেতৃবন্দ এ সব ইস্যুতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। নেতৃবৃন্দ আশা করেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ বাংলাদেশে সংবাদপত্রের স্বাধীনতা, সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। নেতৃবৃন্দ তাদের কর্মময় জীবনের সফলতা এবং তাদের সুস্বাস্থ ও দীর্ঘায়ূ কামনা করছেন।- খবর বিজ্ঞপ্তির।