ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

গাজা ও রাফায় হত্যাকান্ডের প্রতিবাদে খুলনায় জামায়াতের বিক্ষোভ

জনবার্তা প্রতিবেদন
মে ৯, ২০২৪ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও খুলনা মহানগরী সেক্রেটারি এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল বলেছেন, ইসরাইলী বর্বরতায় গাজা ও রাফা উপত্যকা এখন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। ফলে গাজা ও রাফা উপত্যকায় নিরীহ মানুষদের চলমান হত্যাকান্ড ও রাফা অবরুদ্ধ রাখার সীমাহীন মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। মূলত ইসরাইলী ঘাতকরা ফিলিস্তিনিদের নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করে তাদেরকে নিজ পিতৃভূমি থেকে উৎখাত করে নিজেদের দখলদারিত্ব কায়েম করতে চায়। এমতাবস্থায় অবিলম্বে গাজায় ইসরাইলী বর্বরতা বন্ধ, বন্দি ফিলিস্তিনীদের মুক্তি ও ফিলিস্তিনকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসাবে স্বীকৃতি প্রদান করা জরুরি।

তিনি হামলা বন্ধ, বন্দি মুক্তি ও ফিলিস্তিনকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসাবে জাতিসংঘ ও ও আই সিসহ বিশ্বের শান্তিকামী রাষ্ট্রসমূহের প্রতি উদাত্ত আহবান জানান।

ফিলিস্তিনের রাফায় দখলদার ইহুদিবাদী ইসরাইলের বর্বরোচিত হামলা, গাজা ও রাফা নিরীহ মানুষদের চলমান হত্যাকান্ড ও রাফা অবরুদ্ধ রাখার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে খুলনা মহানগরী জামায়াতে ইসলামীর উদ্যোগে বৃহস্পতিবার (৯ মে) সকালে নগরীতে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান।

বিক্ষোভ মিছিলে খুলনা মহানগরী সহকারী সেক্রেটারি এডভোকেট মুহাম্মদ শাহ আলম, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের খুলনা মহানগরী সেক্রেটারি আমিরুল ইসলাম, শ্রমিক কল্যাণ ফেডারেশনের খুলনা মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজী, হরিণটানা থানা আমীর আব্দুল গফুর, শ্রমিক কল্যাণ ফেডারেশনের মহানগরী সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান, সোনাডাঙ্গা থানার সহকারী সেক্রেটারি মশিউর রহমান রমজান, জামায়াত নেতা মুস্তাফিজুর রহমান টিংকু, মোল্লা নাসির উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন ।

তিনি আরও বলেন, বিশ্ব জনমত উপেক্ষা করে ইসরাইল গাজা ও রাফা উপত্যকায় হামলা চালাচ্ছে। বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষ ইসরাইলী বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হলেও ইসরাইল হামলা বন্ধ করছে না। দস্যু রাষ্ট্র ইসরাইল বিশ্ব জনমতের কোনো তোয়াক্কাই করছে না। তাই গাজা ও রাফায় ইসরাইলী নৃশংস হামলা ও গণহত্যা বন্ধ করার ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি জাতিসংঘ, মুসলিম বিশ্বসহ সকল আন্তর্জাতিক সংস্থা, সংগঠন এবং শান্তিকামী বিশ্বের প্রতি আহ্বান জানান।