ঢাকা১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে ভারি বৃষ্টির মধ্যে ২২ জনের মৃত্যু

জনবার্তা প্রতিবেদন
এপ্রিল ২৮, ২০২৪ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটাসহ অনেকগুলো জেলায় ভারি বৃষ্টি, বজ্রঝড় ও শিলাবৃষ্টি অব্যাহত আছে। এসময় বিভিন্ন ঘটনায় অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) কোয়েটা উপত্যকায় সারাদিন ধরে স্বল্প বিরতি দিয়ে দিয়ে ভারি বৃষ্টি, বজ্রঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে কোয়েটা নগরীর প্রধান সড়ক ও রাস্তাগুলো পানিতে তলিয়ে যায়। হড়কা বানে বহু ঘরবাড়ি ভেসে যায়।

ইরান থেকে তরলীকৃত পেট্রলিয়াম গ্যাস (এলপিজি) নিয়ে আসা বড় ধরনের একটি ট্যাঙ্কার নোশকি জেলায় কোয়েটা-তাফতান মহাসড়কে হড়কা বানের তোড়ে উল্টে পাশের নালায় পড়ে যায়। হড়কা বানের ধাক্কায় ট্যাঙ্কারটি মহাসড়ক থেকে সরে যেতে থাকলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এক পর্যায়ে যানটি স্রোতের সঙ্গে ভেসে যায়।

তবে ট্যাঙ্কারটির চালক ও এতে থাকা অন্যরা নিরাপদে সরে যেতে সক্ষম হন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন অনলাইন। স্থানীয় বোলান নদী, নারি গাজ-মুলা নদী ও অন্যান্য অস্থায়ী স্রোতস্বিনীগুলো বন্যার পানিতে উপচে পড়ছে।

এসব নদীর অববাহিকা অঞ্চলে প্রচুর বৃষ্টি হচ্ছে। একটানা বৃষ্টির কারণে বেলুচিস্তানের উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা হ্রাস পেয়েছে। এতে ঘরবাড়ি গরম রাখতে স্থানীয় বাসিন্দারা গ্যাস হিটার ব্যবহার করতে ও গরম কাপড় পড়তে বাধ্য হচ্ছেন।