ঢাকা৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে জিলহজ, ১৪৪৫ হিজরি ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যু

জনবার্তা প্রতিবেদন
জুলাই ২, ২০২৪ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

ভারতের উত্তর প্রদেশের হথরসে একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে নারী ও শিশুও রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার (২ জুলাই) জানিয়েছে, পদদলনের ঘটনা ঘটে একটি প্রার্থনা সভায়। স্থানীয় কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, বাস এবং ট্যাম্পুতে করে অনেকের নিথর দেহ নিয়ে আসা হয়েছে। ওই সময় তাদের আত্মীয়-স্বজনরা কান্নাকাটি করছিলেন।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে এ ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং কীভাবে ভয়াবহ এই পদদলনের ঘটনা ঘটল সেটির কারণ খুঁজে বের করতে একটি কমিটি গঠন করা হয়েছে।

ইটাহর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার উমেশ কুমার ত্রিপাথী বলেছেন, “আমরা ২৭টি মরদেহ পেয়েছি। যার মধ্যে ২৫টি নারীর আর বাকি দুটি পুরুষের। আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আমরা শুনেছি প্রার্থনা সভার সময় পদদলনের ঘটনা ঘটেছে। কিন্তু বিস্তারিত এখনো কিছু জানি না।”

ইটাহর জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা রাজেশ কুমার জানিয়েছেন, নিহতদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। পদদলনের এই ঘটনা ঘটে সিকান্দ্র রাও থানার অন্তর্গত একটি গ্রামে।

তিনি বলেছেন, “এখন পর্যন্ত ২৭টি মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যার মধ্যে ২৩টি নারীর এবং বাকি তিনটি শিশুর মরদেহ।”

ওই অনুষ্ঠানে অংশ নেওয়া এক নারী জানিয়েছেন, প্রার্থনা সভাটি আয়োজন করা হয়েছিল স্থানীয় এক ধর্মীয় গুরুর সম্মানে। অনুষ্ঠান শেষে যখন মানুষ বের হয়ে যাচ্ছিলেন তখন পদদললেন ঘটনা ঘটে।
সূত্র: এনডিটিভি