ঢাকা১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ভারতে পালানোর জন্য গোলাপগঞ্জ থেকে সিলেটে, আটক ২

জনবার্তা প্রতিবেদন
সেপ্টেম্বর ৭, ২০২৪ ২:০৮ অপরাহ্ণ
Link Copied!

অবৈধভাবে ভারতে পালাতে গোপালগঞ্জ থেকে সিলেট আসেন মো. মশিউর রহমান (৩৪) ও মো. লিয়াকত শেখ (৩৫)। তারপর সীমান্তবর্তী কানাইঘাট উপজেলার দনা সীমান্ত পর্যন্ত পৌঁছেন তারা। কিন্তু সীমান্ত পেরিয়ে ভারত যাওয়ার আগ মুহূর্তে বিজিবির হাতে আটকা পড়েন। তাদের কাছ থেকে ভারতীয় রুপি, একাধিক ভারতীয় সিমকার্ড, আধার কার্ডসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে।

মশিউর গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার রাজপাট ইউনিয়নের বড় বাহিরভাগ গ্রামের ইসমাইল মোল্লার ছেলে এবং লিয়াকত একই উপজেলার কাশিয়ানি থানার চরপদ্মবিলা গ্রামের বাবুল শেখের ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা ২টার দিকে দনা সীমান্ত এলাকায় বিজিবির সোনারখেওর বিওপি’র নেতৃত্বে বিশেষ দল টহলের সময় দুই ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল ধাওয়া করে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদ করলে তারা অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারত যাওয়ার পরিকল্পনা করছিল বলে জানায়।

এ সময় তাদের দেহ তল্লাশি করে ১০ হাজার ২০০ ভারতীয় রুপি, ১৬ হাজার বাংলাদেশি টাকা, ২টি মোবাইল সেট, চারটি ভারতীয় সিমকার্ড, দু’টি মেমরি কার্ড, দু’টি ভারতীয় আদার কার্ড জব্দ করা হয়।

এ বিষয়ে কানাইঘাট সোনারখেওড় বিজিবি ক্যাম্পের হাবিলদার জুয়েল বলেন, ‘শুক্রবার দনা সীমান্ত এলাকায় বিজিবির সদস্যরা টহল দেওয়ার সময় অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে মশিউর রহমান ও লিয়াকত শেখকে আটক করে। তাদের বিরূদ্ধে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টার ঘটনায় বিজিবি বাদী হয়ে কানাইঘাট থানায় মামলা করেছে।’ আটককৃতদের এরই মধ্যে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে তিনি জানান।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ‘বিজিবির হাতে আটক মশিউর রহমান ও লিয়াকত শেখের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’