ঢাকা১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন

জনবার্তা প্রতিবেদন
জুলাই ৩০, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

দেশের সংগীত অঙ্গন যখন স্তব্ধ জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদের মৃত্যুতে। ঠিক তখন শোকের আরও ঘনীভূত করতে না ফেরার দেশে চলে গেলেন সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। দেশের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন গায়ক।

আজ মঙ্গলবার ১১.৫৩ মিনিটে মারা যান জুয়েল। সামাজিক মাধ্যমে বিনোদন অঙ্গনের অনেকেই জানিয়েছেন তার মৃত্যুর খবর। সাংবাদিক ও চিত্রনাট্যকার রুম্মান রশীদ খান নিজের ফেসবুকে লিখেছেন, জুয়েল ভাই ভালো থাকবেন। নাট্য নির্মাতা সকাল আহমেদও তার মৃত্যুর খবর দিয়েছেন ফেসবুকে।

২৩ জুলাই রাতে বাসায় হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয় জুয়েলের। অবস্থার অবনতি হলে রাতেই তাকে হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা। এরপর চিকিৎসকরা তাকে আইসিইউতে নেন। রাখেন ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে।

এরপর জুয়েলের ভাই মহিবুল রেজা বলেছিলেন, ‘হাসান আবিদুর রেজা জুয়েলের ফুসফুসের ইনফেকশন অনেকটাই কমে এসেছে। সেখানে জমে থাকা পানি ক্রমশ বের করা হচ্ছে। হৃদযন্ত্র, কিডনি ও ব্রেইন কাজ করছে। ধীরে ধীরে হলেও ভাইয়ের অবস্থার উন্নতির দিকে যাচ্ছে। তবে এখনও নিজে শ্বাস নিতে পারছেন না। তাই এখনও ভেন্টিলেশনে রাখা হয়েছে তাকে। তাঁকে সুস্থ করে তুলতে চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন। সবাই ভাইয়ের জন্য দোয়া করবেন।’

১৯৮৬ সালে ঢাকায় চলে আসেন জুয়েল। এসেই তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রিক সাহিত্য ও সাংস্কৃতিক তৎপরতায় জড়িয়ে পড়েন। তখনই বিভিন্ন মিডিয়ার সাথে তার যোগাযোগ ঘটতে শুরু করে।

জুয়েলের প্রথম অ্যালবাম প্রকাশিত হয় ১৯৯২ সালে। দশটির মতো অ্যালবাম প্রকাশিত হয়েছে তার। এরমধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ‘এক বিকেলে’ অ্যালবামটি।