ঢাকা২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নাশতাকতামূলক কর্মকাণ্ডের অভিযোগ : আনসারের ৩ ঊর্ধ্বতন কর্মকর্তা সাময়িক বরখাস্ত

জনবার্তা প্রতিবেদন
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে নাশতাকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন উপ-মহাপরিচালক ও দু’জন পরিচালক পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আনসার শাখা-১ থেকে জারি করা পৃথক তিন প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে বরিশাল রেঞ্জের উপ-মহাপরিচালক মো. ফখরুল আলম, শ্রীমঙ্গলের কালাপুর ২৪ আনসার ব্যাটালিয়নের পরিচালক মুহাম্মদ মেহেদী হাসান এবং কাপ্তাই শিলছড়ির ৩৫ আনসারের পরিচালক সৈয়দ ইফতেহার আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ মোতাবেক নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে তাদের বিরুদ্ধে বিভাগীয় কার্যধারা রুজুর সিদ্ধান্ত হয়েছে। অভিযোগের মাত্রা বিবেচনায় তাদের দায়িত্ব থেকে বিরত রাখা দরকার। এ কারণে ১৭ সেপ্টেম্বর থেকে তাদের সাময়িক বরখাস্ত করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, সাময়িক বরখাস্তকালীন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল রেঞ্জের উপ-মহাপরিচালক মো. ফখরুল আলম ময়মনসিংহ রেঞ্জে, শ্রীমঙ্গলের কালাপুর ২৪ আনসার ব্যাটালিয়নের পরিচালক মুহাম্মদ মেহেদী হাসান চট্টগ্রাম রেঞ্জে এবং কাপ্তাই শিলছড়ির ৩৫ আনসারের পরিচালক সৈয়দ ইফতেহার আলী রাজশাহী রেঞ্জে সংযুক্ত থাকবেন।