ঢাকা২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ আজ মালিক সমিতিতে পরিণত হয়েছে: আলাল

জনবার্তা প্রতিনিধি
জানুয়ারি ২১, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগ আজ মালিক সমিতিতে পরিণত হয়েছে। মন্ত্রী জব্বারের বিজয় কিবোর্ড বাধ্যতামূলক করা হয়েছে। আজ সরকারি ঘরানার না হলে কোনো ব্যবসায়ী বা ঠিকাদার কাজ পায় না। সরকার সমর্থক না হলে মিলছে না চাকরি।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ।

আলাল বলেন, মৃত ব্যক্তির নাম ব্যবহার করে আওয়ামী লীগকে উচ্চতর স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। একটি মানুষের গুণাবলী প্রকাশের সীমা থাকা উচিত। তার প্রশংসা ও গুণগান এত পরিমাণে করা হচ্ছে যে তার ছবি টিস্যু, পায়ের মোজা এমনকি অপ্রকাশযোগ্য স্থানেও সে মানুষটির ছবি ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, ব্যক্তি হিসেবে বিশ্লেষণ করলে জিয়াউর রহমান অনেক ঊর্ধ্বে। তাকে উঠানোর কিছু নেই। তার স্থান মানুষের হৃদয়ে। তিনি রাজনীতিতে সহাবস্থান তৈরি করেছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রনায়ক। তার সততা ও কর্মময় জীবন সম্পর্কে দেশব্যাপী সবাই অবগত। তিনি গণতন্ত্র হত্যা করেননি, বরং বাকস্বাধীনতা ফিরিয়ে এনেছিলেন। বিএনপি জিয়াউর রহমানকে তুলে ধরার জন্য ৩০ মে সরকারি ছুটি ঘোষণা করেনি, জিয়ার নামে সেতু বা বড়বড় স্থাপনা করেনি। কারণ, জিয়া মানুষের মনের মাঝে এমনিতেই স্থান করে নিয়েছে।

আলাল বলেন, আজকে দেশের বিচার বিভাগ ধ্বংসের পথে। বিচারকেরা স্বাধীনভাবে রায় দিতে পারছেন না। রাজনৈতিক দলগুলো তাদের মত প্রকাশের জন্য সভা-সমাবেশ করতে পারছে না। গণমাধ্যম সত্য ঘটনা তুলে ধরতে পারছে না। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এ সময় আরো বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহীল মাসুদ, প্রফেসর ডা. হাসনাত আলী, প্রফেসর আবু জাফর খান, প্রকৌশলী রুহুল আলম প্রমুখ।