ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলে না: খন্দকার মোশাররফ

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ২৮, ২০২২ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির স্থায়ী কমটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলে না। তারা গত ১৪ বছর ধরে দুর্নীতি ও চাপাবাজি করে ক্ষমতায় টিকে আছে। গত ১৫ দিনে বিশেষ অভিযানের নামে সারা দেশে বিরোধী দলের ২৪ হাজার নেতাকর্মী গ্রেফতার করেছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের রাজনৈতিক দল এনপিপি’র এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার বিচার বিভাগকে ধ্বংস করে ফেলেছে। দেশে শুধু একদলীয় বিচার। আওয়ামী লীগের লোকজন বিচার পায়। এখান থেকে উত্তরণে সরকার হটানোর কোনো বিকল্প নেই।

তিনি বলেন, সরকার ভয় পেয়ে বিএনপির কর্মসূচিতে বাধা দিচ্ছে। ইতোপূর্বে বিএনপির নয়টি বিভাগের গণসমাবেশ নিয়ে তারা যা করেছে তার নজিরবিহীন। ঢাকার গণসমাবেশ নিয়ে অনেক টালবাহানা করছে। নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নারকীয় তাণ্ডব চালিয়েছে। এটা স্বাধীন বাংলাদেশে কল্পনাও করা যায় না। এরপর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সাড়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সকল রাজবন্দীর মুক্তি দাবিতে এই আলোচনা সভার আয়োজন করে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

তিনি বলেন, জনগণ এই সরকারের পদত্যাগ দাবিতে রাস্তায় নেমেছে। কিন্তু আওয়ামী লীগ উস্কানি দিচ্ছে। পুলিশ দিয়ে বাধা দিচ্ছে। বিএনপি সংঘর্ষ সঙ্ঘাতে বিশ্বাসী না। বিএনপি দাবি আদায়ে সকল রাজনৈতিক শক্তির সমন্বয় করে আন্দোলন কর্মসূচি পালন করছে। দেশের সকল দেশপ্রেমিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচার সরকারের পতন ঘটাবে। ইনশাআল্লাহ।