ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আবারও টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মঈন

জনবার্তা প্রতিবেদন
আগস্ট ১, ২০২৩ ১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

গতকাল রাতে শেষ হয়েছে এবারের অ্যাশেজের পঞ্চম এবং শেষ টেস্ট। এর মাধ্যমে এবারের মত পর্দা নামলো সাদা পোশাকে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী দ্বৈরথের। আর ওভালে শেষ ম্যাচটি স্মরণীয় হয়ে থাকলো স্টুয়ার্ট ব্রডের কল্যাণে। কেননা এটিই ছিল আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শেষবারের মত মাঠে নামা। তবে ব্রডের বিদায়ী মঞ্চে কিছুটা আড়ালেই পড়ে গেছে মঈন আলীর অবসর।

২০২১ সাল থেকেই টেস্ট ক্রিকেট থেকে অবসরে ছিলেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে এবারের অ্যাশেজের আগে তাকে ফেরার অনুরোধ করেছিলেন বেন স্টোকস। আর অধিনায়কের ডাকে সাড়া দিয়েই আবারো শ্রেষ্ঠত্বের মঞ্চে সাদা পোশাক গায়ে জড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন মঈন। তবে দীর্ঘতম সংস্করণে খেলা আর না চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

গতকাল সোমবার ওভালে অ্যাশেজের পঞ্চম এবং শেষ টেস্টে ৪৯ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। আর তাতেই পরাজয় এড়িয়ে সমতায় থেকে সিরিজ শেষ করলো ইংলিশরা। এমন দিনে জয়ের সব আলোই কেড়ে নিয়েছিলেন পেসার ব্রড। ফলে কিছুটা আড়ালে চলে যান মঈন।

তবে নিজেই এক ফাঁকে জানিয়ে দিয়েছেন, টেস্ট ক্রিকেট আর খেলবেন না তিনি। তবে বিদায় জানালেও নিজের দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেছেন মঈন। ইংল্যান্ড দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার জ্যাক লিচ অবসরে থাকায় অবসর ভেঙে ফের মাঠে ফেরার আহ্ববান জানিয়েছিলেন স্টোকস। হোয়াটসএপে অধিনায়কের পাঠানো সে বার্তা শুরুতে মজা হিসেবে নিলেও পরে গুরুত্ব বুঝতে পারেন এই অলরাউন্ডার। ফলে ফিরে এসে পুরো সিরিজেই রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

সাদা পোশাকে ফিরে এসে এবারের অ্যাশেজে চার ম্যাচে ৯টি উইকেট নিয়েছেন মঈন। এছাড়া ২৫.৭১ গড়ে করেছেন ১৮০ রান। গতকাল শেষ ম্যাচেও দুই ইনিংসে ৩৪ ও ২৯ রান করার পাশাপাশি বল হাতে ৭৬ রানে নিয়েছেন ৩ টি উইকেট।

গতকাল খেলা শেষে স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপকালে তিনি বলেন, যদি স্টোকসি আবার মেসেজ পাঠায় আমাকে। আমি সেটা মুছে ফেলব। আমার জন্য শেষ। আমি সত্যিই উপভোগ করেছি। এটা দারুণ এক সমাপ্তি।

তিনি আরও বলেন, দারুণ এক অনুভূতি। ফিরে আসা একটু ভয়ের ছিল। কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরকম ভালো কখনই খেলিনি। যখন স্টোকস বার্তা পাঠাল। ভাবলাম কেন নয়? আমি দারুণ এক দলের সঙ্গে খেলেছি।