ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনা: বিশ্বকাপ জেতার সব রসদ জড়ো করে প্রস্তুত মেসি

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২২, ২০২২ ১২:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বকাপ সামনে রেখে লিওনেল মেসি ও আর্জেন্টিনা যেন একে অপরে বিলীন হয়ে গেছে। আর্জেন্টিনা যেকোনো মূল্যে বিশ্বকাপ জিততে চায়, যেকোনো মূল্যে তারা শিরোপা দেখতে চায় মেসির হাতে। জীবনের শেষ বিশ্বকাপে শিরোপা ছাড়া মেসির বিদায় হতে পারে অগস্ত্যযাত্রার মতোই। এরপর হয়তো শিরোপা জিতবে তারা, তবে মেসির হাতে বিশ্বকাপ না ওঠার ক্ষত আর কখনোই শুকোবে না।

সেই কবে ১৯৮৬ বিশ্বকাপে জাদুকরের সম্মোহনী ছড়িয়ে বিশ্বকাপ জিতেছিলেন ডিয়েগো ম্যারাডোনা। দেশকে আরেকটি বিশ্বকাপ জিততে না দেখার আক্ষেপ নিয়ে দুই বছর আগে পৃথিবীর মায়া ছেড়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। ৩৬ বছর ধরে আরেকটি বিশ্বকাপ জেতার প্রহর গুনছে আর্জেন্টাইনরা। গত বছর কোপা আমেরিকা জয়ে ২৮ বছর ধরে আন্তর্জাতিক শিরোপা না জেতার আক্ষেপ ঘুচেছে।

বিশ্বকাপ জেতার সব রসদ কয়েক বছর ধরে জড়ো করেছে আর্জেন্টিনা। টানা ৩৫ ম্যাচে অপরাজিত থেকে এগোচ্ছে নতুন রেকর্ডের পথে। আর্জেন্টিনার বর্তমান দলটির নিজেদের মধ্যে বোঝাপড়াও দারুণ। সুর-তাল-লয় সবই নিখুঁত। মেসির সঙ্গে আক্রমণে থাকতে পারেন দি মারিয়া ও লাওতারো মার্তিনেজ। মিডফিল্ডে দি পল ও পারেদেসরাও আছেন ছন্দে। মেসিকে কেন্দ্রে রেখে পুরো দলটিকে একসূত্রে গেঁথেছেন কোচ লিওনেল স্কালোনি। এখন অপেক্ষা কেবল মরুর দেশে জ্বলে ওঠার।