ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগের মামলার পর আদালতে গিয়ে পাল্টা মামলা করল বিএনপি

জনবার্তা প্রতিনিধি
নভেম্বর ২২, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় আওয়ামী লীগ, পুলিশ ও বিএনপির ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের পর এবার মামলা করেছে বিএনপি। গতকাল সোমবার দুপুরে উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি শরীফ উদ্দিন বাদী হয়ে সিরাজগঞ্জ দ্রুত বিচার আদালতে এ মামলার আবেদন করেন। এরপর আজ দুপুরে মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। মামলার বিষয়টি আজ বিকেলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন আদালতের পেশকার মিজানুর রহমান।

মামলায় আওয়ামী লীগের ৪০ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে। মামলার আসামিদের মধ্যে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল-আমিন বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রমুখ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বলেন, ‘কামারখন্দে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। এ সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা ও ককটেল নিক্ষেপ করে। শুধু তা–ই নয়, আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলায় আমাদের সাবেক এমপিও আহত হয়েছেন। এখন পরিকল্পিতভাবে আমাদের নেতা-কর্মীদের নামে মামলা দেওয়া হয়েছে।’

সহকারী পুলিশ সুপার (কামারখন্দ সার্কেল) আদনান মুস্তাফিজ বলেন, গতকাল দুপুরে সংঘর্ষের পর কামারখন্দের জামতৈল ও আশপাশের এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় উপজেলার উত্তর জামতৈল এলাকায় জেলা ট্রাক বন্দোবস্ত সমিতির কার্যালয়ের সামনে খোলা জায়গা থেকে একটি বিস্ফোরিত ও পাঁচটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে। সেখানে ককটেল কীভাবে এল, তা তদন্ত করে দেখছে পুলিশ।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে কামারখন্দে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছিল দলটি। সেখানে দলটির নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদসহ বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা আহত হয়েছেন।