ঢাকা২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগ স্বচ্ছ নির্বাচনে বিশ্বাস করে: সংসদে পররাষ্ট্রমন্ত্রী

জনবার্তা প্রতিবেদন
জানুয়ারি ১৬, ২০২৩ ১০:১৮ অপরাহ্ণ
Link Copied!

সরকারের উন্নয়ন দেখে দেশ, উন্নয়ন এবং সরকারবিরোধী কিছু স্বার্থান্বেষী লোক মিথ্যা, বানোয়াট প্রচারণায় উঠেপড়ে লেগেছে বলে উল্লেখ করে আব্দুল মোমেন বলেন, তারা গুজব ছড়িয়ে সরকারের অর্জনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, অর্থনীতির সব সূচক স্থিতিশীল ও বলিষ্ঠ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হবে। সেই লক্ষ্য অর্জনে পররাষ্ট্র মন্ত্রণালয় অর্থনৈতিক কূটনীতি, পাবলিক কূটনীতি এবং আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নীতি চালু করেছে।

বিএনপির সমালোচনায় ধানের শীষে ভোট করা সুলতান মনসুর
আলোচনায় অংশ নিয়ে বিএনপির রাষ্ট্র মেরামতের ঘোষণার কঠোর সমালোচনা করেন গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মূলত গণফোরামের প্রার্থী হলেও ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন তিনি।

সুলতান মোহাম্মদ মনসুর বলেন, ‘বাংলাদেশকে মেরামত করতে হবে। কাদের কাছ থেকে শুনছি? ৭৫ সালের খুনিদের কাছ থেকে শুনছি।’

সুলতান মনসুর প্রশ্ন রাখেন, তাঁরা কি ১৯৭৫ সালের ১৫ আগস্টের মতো ঘটনা ঘটিয়ে মেরামত করতে চান? জিয়ার দুঃশাসনে যে কারফিউর গণতন্ত্র, তাঁরা কি সেই স্বৈরতন্ত্র করতে চান? তাঁদের কথা শুনলে মনে হয় ওই দিকেই যাচ্ছেন।

অন্যদের মধ্যে সরকারি দলের সংসদ সদস্য মোসলেম উদ্দীন, জাফর আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার, রত্না আহমেদ, বিকল্প ধারার আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য দেন।