ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

কারাগারে আটক নেতা-কর্মীদের সঙ্গে ‘অমানবিক’ আচরণ করা হচ্ছে: বিএনপি

জনবার্তা প্রতিনিধি
ডিসেম্বর ১৫, ২০২২ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

কারাগারে আটক নেতা-কর্মীদের সঙ্গে ‘অমানবিক’ আচরণ হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির পক্ষ অভিযোগ করে বলা হয়েছে, শীর্ষ নেতাদের আটকের পর ২৪ ঘণ্টার বেশি সময় তাদের লকআপে রাখা হয়েছিল। 

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এসব অভিযোগ করেন।

গ্রেপ্তার নেতাকর্মীদের অধিকাংশ অসুস্থ থাকলেও তাদের ওষুধপত্র পর্যন্ত কারাগারে দিতে দেওয়া হচ্ছে না দাবি করে প্রিন্স বলেন, কাপড়ও পৌঁছানো যাচ্ছে না। পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না। বার বার প্রয়োজনীয় জিনিসপত্র কারাফটকে নিয়ে যাওয়া হলেও কারা কর্তৃপক্ষ ফিরিয়ে দিচ্ছে। মিথ্যা মামলায় রাজবন্দি হলেও তাদের সঙ্গে চিহ্নিত খুনি, দুর্ধর্ষ আসামির মতো আচরণ করা হচ্ছে। যা কারাবিধি ও মানবাধিকারের সুস্পষ্ট লংঘন।

তিনি বলেন, সরকারের সাজানো মিথ্যা মামলায় আটক সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ অত্যন্ত অসুস্থ। তাকে ডিভিশন দেওয়া হয়নি। দলের চেয়ারপারসনের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালামকে ডিভিশন দেওয়া হয়নি। কারাবন্দি দলের শীর্ষ নেতাসহ সব নেতা-কর্মীদের সঙ্গে এমন ঘৃণ্য আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তাদের কারাবিধি অনুযায়ী প্রাপ্য চিকিৎসার সুযোগসহ অন্যান্য সুবিধা দেওয়ার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা কাজী আবুল বাশার, তাইফুল ইসলাম টিপু, কাজী রওনাকুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।