ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম

জনবার্তা প্রতিনিধি
জানুয়ারি ৩, ২০২৩ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

২০২৩ সেশনের জন্য বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। সারাদেশের সদস্যদের অনলাইন ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাজিবুর রহমান। সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন মঞ্জুরুল ইসলাম।

গতকাল রোববার সকাল ১১টায় ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুলের সঞ্চালনায় নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ ঢাকায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন। নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথবাক্য পাঠ করান ছাত্রশিবিরের নির্বাচন কমিশনার। গত ৩০ ডিসেম্বর ২০২২ বিকাল ৪টা থেকে ৩১ ডিসেম্বর ২০২২ রাত ৮টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২৩ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে মঞ্জুরুল ইসলামকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

সম্মেলনে সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে সাবেক কেন্দ্রীয় সভাপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত আমীরে জামায়াত বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাহাবাদের সাথে নিয়ে ত্যাগ ও সংগ্রামের মাধ্যমে এমন একটি সমাজ কায়েম করেছিলেন- যেখানে নামাজ ও জাকাত প্রতিষ্ঠা হয়েছিল। সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ নিশ্চিত করা হয়েছিল। মানুষের সার্বিক অধিকার নিশ্চিত করে কল্যাণময় সমাজব্যবস্থা কায়েম হয়েছিল। আজও আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েমের জন্য জান-মাল দিয়ে সংগ্রাম ও ত্যাগের নজির স্থাপন করে শহীদি কাফেলা ইসলামী ছাত্রশিবির এগিয়ে চলেছে। বাংলার জমিনে সেই সোনালী সমাজ ছাত্রশিবির কায়েম করতে পারবে বলে আমরা বিশ্বাস করি। এজন্য ছাত্রশিবিরের জনশক্তিদের দুনিয়ার সকল কাজ আখিরাতকে চিন্তা করে করতে হবে। নিজেদের কাক্সিক্ষত চরিত্র ও যোগ্যতা অর্জনের পাশাপাশি পরিবার-পরিজন, আত্মীয়স্বজন, প্রতিবেশী-সবার সাথে সুসম্পর্ক রাখতে হবে এবং ভালো ব্যবহার করতে হবে। জীবনের সকল ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। হক আদায় করতে হবে। সত্য ও ন্যায়ের পথে অটল-অবিচল থাকতে হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, বাতিলের মোকাবিলা করার জন্য ছাত্রশিবির প্রস্তুত রয়েছে, ইনশাআল্লাহ।

তিনি নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি, নব-মনোনীত সেক্রেটারি জেনারেলসহ সকল পর্যায়ের জনশক্তির জন্য আল্লাহর দরবারে কায়মনোবাক্যে দোয়া করেন। নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সংগঠনের সকল পর্যায়ের দায়িত্বশীল, জনশক্তি ও শুভাকাঙ্খীসহ দেশবাসীর নিকট দোয়ার অনুরোধ করেছেন।

উল্লেখ্য, নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান এর পূর্বে যথাক্রমে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য ও দাওয়াহ সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক এবং  রংপুর মহানগর সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি রংপুর কারমাইকেল কলেজের রসায়ন বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ থেকে এমবিএ করেছেন। এলএলবি শেষ করে বর্তমানে এলএলএম অধ্যয়নরত।

নব-মনোনীত সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম ইতোপূর্বে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রচার সম্পাদক এবং রাজশাহী মহানগর শাখা সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন। প্রেসবিজ্ঞপ্তি।