ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

গুলিতে ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির কালো পতাকা মিছিল

জনবার্তা প্রতিবেদক
নভেম্বর ২২, ২০২২ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় গুলিতে ছাত্রদলের নেতা নয়ন মিয়া (২৬) নিহত হওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া শহরে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছেন বিএনপির নেতা-কর্মীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা বিএনপি এসব কর্মসূচি পালন করে।

বেলা ১১টার দিকে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান মোল্লার দক্ষিণ মৌড়াইলের বাসভবনের সামনে জড়ো হন বিএনপির নেতা-কর্মীরা। সেখান থেকে মিছিল নিয়ে সরকারি কলেজ মোড়, রেলগেট এলাকাসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিয়াজ মুহাম্মদ উচ্চবিদ্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হন তাঁরা।

নয়ন বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবচর গ্রামের রহমত উল্লাহর বড় ছেলে। তিনি সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি ও চরশিবপুর ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিলেন। গাজীপুরের কালীগঞ্জে একটি বিপণিবিতানে কাজ করতেন নয়ন। তিনি স্ত্রী ও দুই বছর বয়সী ছেলেসন্তান রেখে গেছেন।

এদিকে নয়ন মিয়ার মৃত্যুর ঘটনায় কোনো মামলা না হলেও শনিবার রাতে পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞতানামা ১০০ থেকে ১২০ জনকে আসামি করে বাঞ্ছারামপুর থানায় মামলা করেছে পুলিশ।

নয়নের বড় মামা বেদন মিয়া প্রথম আলোকে বলেন, ‘বিষয়টি দলীয় পর্যায়ে চলে গেছে। দল মামলার বিষয়ে যে সিদ্ধান্ত নেবে, তার সঙ্গে আমরা থাকব। এর বাইরে বেশি কিছু জানতে চাইবেন না। কারণ, আমরা এখনো নয়নের শোকই কাটিয়ে উঠতে পারিনি।’

ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) বিএনপির সাবেক সংসদ সদস্য এম এ খালেক প্রথম আলোকে বলেন, বিএনপির আইনজীবীরা মামলার প্রস্তুতি নিচ্ছেন। পুলিশ তো আর মামলা নেবে না। আদালতে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।