ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয়ে সিরিজ ইংল্যান্ডের

জনবার্তা প্রতিবেদন
জুন ২০, ২০২২ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

সিরিজের প্রথম ম্যাচে রীতিমত ব্যাটিং তান্ডব চালিয়ে নেদারল্যান্ডের বিপক্ষে বিশাল এক জয় পেয়েছিল ইংল্যান্ড। রেকর্ডবুক এলোমেলো করা সেই ম্যাচের পর বৃষ্টিবিঘ্নিত সিরিজের দ্বিতীয় ম্যাচেও ৬ উইকেটের আরও একটি দুর্দান্ত জয় তুলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

রোববার (১৯ জুন) অ্যামস্টেলভিনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ড। বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা ম্যাচে ব্যাটিংয়ে নেমে বেশ ভালো একটি সংগ্রহি দাঁড় করায় ডাচরা। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৩৫ রান তোলে নেদারল্যান্ড।

ডাচদের হয়ে ৭৩ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন স্কট এডওয়ার্ডস। এছাড়া ব্যাস ডি লিডের ৩৪ আর লোগান ভ্যান বিকের অপরাজিত ৩০ রানে ভর করে ইংল্যান্ডের সামনে ২৩৬ রানের টার্গেট দাঁড় করায় ডাচরা। ইংলিশদের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ডেভিড উইলি ও আদিল রশিদ।

২৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দুরদান্ত সূচনা করে ইংল্যান্ড। আগেরদিন মাত্র ১ রানে আউট হয়ে সতীর্থদের তান্ডবলীলা চালানো দেখ জেসন রয় নিয়ে এদিন ঝড় তোলেন। আর আগের দিন তিন সেঞ্চুরিয়ানের একজপন ফিল সল্ট এই ম্যাচেও শুরু করেন প্রবল প্রতাপেই। এই দুজনের উদ্বোধনী জুটিতেই ইংলিশরা তোলে ১৩৯ রান। ৬০ বলে ৭৩ রান করে রয় আউট হলে ভাঙে এই জুটি। এরপর ৫৪ বলে ৭৭ করা সল্টও ফেরেন প্যাভিলিয়নে।

দুজনের বিদায়ের পর গতদিনের আরেক সেঞ্চুরিয়ন ডেভিড মালান এদিন অতোটা বিধ্বংসী না হয়ে বরং রক্ষণাত্মক ভঙ্গিতেই খেলতে থাকেন। তবে আগেরদিনের মতো এদিন ও ব্যর্থ ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। প্রথম ম্যাচে শেষের দিকে দাচ বোলারদের কচুকাটা করা লিয়াম লিভিংস্টোন অবশ্য এদিন তেমন কিছুই করতে পারেননি। লিভিংস্টোন আউট হয়েছেন ৬ বলে ৪ রান করেই।

তবে এরপর আর কোন উইকেট হারাতে না দিয়ে মালান আর মঈন আলী মিলে বাকি কাজটা ঠিকঠাকমতো সেরেছেন। মালান ৫০ বলে ৩৬ আর মঈন আলী ৪০ বলে ৪২ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ডাচদের হয়ে আরিয়ান দত্ত ৫৫ রানে তুলে নিয়েছেন ২ উইকেট।

৬ উইকেটের এই জয়ে শেষ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ইয়ন মরগানের দল। একই মাঠে সিরিজের শেষ ওয়ানডে আগামী ২২ জুন।