ঢাকা২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থ বানিজ্য
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. ইসলাম
  6. এভিয়েশন
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. জব মার্কেট
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশবাংলা
  13. বিনোদন
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নয়াপল্টনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

জনবার্তা প্রতিনিধি
জানুয়ারি ২৬, ২০২৩ ১২:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

বিক্ষোভ সমাবেশে যোগ দিতে রাজধানীর নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে বুধবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে ঢাকায় এ সমাবেশ শুরু হবে দুপুর ২টায়। বিএনপির মিত্র দলগুলোও ঢাকায় বিভিন্ন স্পটে এ কর্মসূচি পালন করবে।

সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করে গণতন্ত্র মঞ্চ ও বাম গণতান্ত্রিক বাম ঐক্য। আরামবাগে পার্টি কার্যালয়ের সামনে বিক্ষোভ করবে মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

বাকশাল প্রতিষ্ঠার দিন ২৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে ঢাকার বাইরে দেশের সব মহানগর ও জেলা সদরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি সূত্রে জানা গেছে, দাবি আদায়ে ৪ ফেব্রুয়ারি সব মহানগর ও জেলায় নতুন বিক্ষোভ কর্মসূচির ঘোষণা আসতে পারে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত রাজধানীর সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান ও সেলিমা রহমান বিশেষ অতিথি থাকবেন।

বিএনপির দপ্তর থেকে জানানো হয়, ঢাকার বাইরে মহানগর ও জেলার বিক্ষোভ কর্মসূচির প্রায় ১১টি স্থানে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে গয়েশ্বর চন্দ্র রায় বরিশালে, আমির খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে, ইকবাল হাসান মাহমুদ টুকু রাজশাহীতে, ভাইস চেয়ারম্যানদের মধ্যে বরকত উল্লাহ বুলু গাজীপুরে, মো. শাহজাহান কুমিল্লায়, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন সিলেটে, শামসুজ্জামান দুদু ময়মনসিংহে, অ্যাডভোকেট আহমেদ আজম খান রংপুরে, নিতাই রায় চৌধুরী খুলনায় এবং যুগ্ম মহাসচিবদের মধ্যে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল নারায়ণগঞ্জে ও হাবিব উন নবী খান সোহেল ফরিদপুরে দলের বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিভাগীয় সাংগঠনিক ও সহসাংগঠনিক সম্পাদকরা কর্মসূচিগুলো সমন্বয় করবেন। তারা তাদের সুবিধা অনুযায়ী ইউনিটের কর্মসূচিতে উপস্থিত থাকবেন।

বিএনপির মিত্রর দলগুলোর মধ্যে ১২-দলীয় জোট রাজধানীর বিজয়গর পানির ট্যাংকির নিচে বেলা ৩টায়, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) এফডিসি সংলগ্ন পার্টি অফিসের সামনে বেলা আড়াইটায়, জাতীয়তাবাদী সমমনা জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ৩টায় বিক্ষোভ করার কথা জানিয়েছে তাদের পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে।